হজের ফিরতি ফ্লাইট শুরু, চলবে ৪ আগস্ট পর্যন্ত

সৌদি আরবে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শেষে দেশে ফিরবেন হাজিরা। প্রথম ফিরতি হজ ফ্লাইট বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় হাজিদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইটটি (বিজি-৩৫০২) সৌদি আরবের জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবে। ফ্লাইটটির আজ রাত ১০টার দিকে ঢাকায় পৌঁছাবে।

হাজিদের বিমানবন্দরে এসে যাতে কোনো সমস্যার মুখে পড়তে না হয়, সে জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, জমজমের পানি বিতরণের জন্য আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে। ট্রলি নিয়ে যাতে কোনো সংকট দেখা না দেয়, সে বিষয় বিশেষভাবে তদারকি করা হবে। হাজিরা যাতে নির্বিঘ্নে বিমানবন্দর থেকে বের হয়ে বাড়ি ফিরতে পারেন, সেদিকে খেয়াল রাখা হবে।

এছাড়া হাজিদের জন্য অতিরিক্ত দুটি গ্রিন চ্যানেল করা হয়েছে। ফিরতি হজ ফ্লাইট চলবে আগামী ৪ আগস্ট পর্যন্ত। চলতি বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রা শুরু হয় গত ৫ জুন। শেষ হয় ৫ জুলাই। ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হয়। এ বছর বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন পবিত্র হজ পালন করেছেন।