গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভূমিহীনদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়নে ভূমিহীনের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও ভূমিহীন পূর্ণবাসনের দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০৭ নভেম্বর) সকালে বাংলাদেশ ভূমি আন্দোলন গোবিন্দগঞ্জ উপজেলা শাখার আয়োজনে কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহবায়ক নান্নু মিয়ার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ ভূমিহীন আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল আমিন প্রধান, সাধারণ সম্পাদক শেখ নাসির আলম, উপজেলা ওয়ার্কার্স পাটির সভাপতি এম এ মতিন মোল্লা, উপজেলা বাসদের সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি রবিউল আউয়াল বিএসসি, উপজেলা বাসদের সাধারণ সম্পাদক কালামানিক দেবসহ স্থানীয় ভূমিহীন নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, হাজার হাজার ভূমিহীন সরকারী খাস জমি পাওয়ার জন্য সরকারের বিধিমালা মোতাবেক গোবিন্দগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে আবেদন করলেও সেই আবেদনকে উপেক্ষা করে ভূমিহীন মুক্ত ঘোষনা করে উপজেলা প্রশাসন। তাদের এই ভূমিহীন মুক্ত ঘোষনা অবিলম্বে প্রত্যাহার ও ভূমিদূস্যদের হাত থেকে সরকারী খাস জমি উদ্ধার করে ভূমিহীনের মাঝে বন্টন করা ও কাটাবাড়ী ইউনিয়নে ভূমিহীনদের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং ভূমিহীন পূর্ণবাসনের দাবী জানান।