ইবিতে বিচার চেয়ে মানববন্ধন করল নিহত ঊর্মীর মা ও তার সহপাঠীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের ২০২১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিশাত তাসনিম ঊর্মী হত্যা কান্ডের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিহতের মা ও ওই বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২১ মে ) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি তারা। মানববন্ধনে নিহতের মা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এসময় শিক্ষার্থীরা উর্মী হত্যার বিচারের দাবি চেয়ে বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

এসময় তার মা বলেন, ‘আমরা চাইতাম আমার মেয়েটা মানুষের মতো মানুষ হোক। আমার মেয়ের কপালে যা ঘটে গেছে তার জন্য আজ আমি বিশ্ববিদ্যালয়ের কাছে এসেছি। সমস্ত ছাত্র সমাজের কাছে আমার আবেদন তারা আমার মেয়ে হারানোর যন্ত্রণাটাকে যেন নিজেদের যন্ত্রণা মনে করে এবং ন্যায় বিচারের দাবি করেন। সবাই যেন আমরা একসাথে আমার মেয়ের প্রত্যাশা জনক বিচারের দাবিতে এক হয়ে রাস্তায় নামতে পারি।’

ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, ‘আজ আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরালের সামনে এসে দাড়িয়েছি ঊর্মী হত্যার বিচারের দাবিতে। আমরা বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা এই হত্যাকান্ডের বিচার চাই।’

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর ২০২২ (বৃহস্পতিবার) রাতে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী মোড় এলাকায় নিশাত তাসনিম ঊর্মীকে শ্বাসরোধে হত্যা করা হয় বলে পরিবার অভিযোগ করেন। এ ঘটনায় ঊর্মির পরিবার বাদী হয়ে তার স্বামী পিন্স ও তার বাবার নামে গাংনী থানায় হত্যা মামলা করে। পরে শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে অভিযুক্তদের আটক করে পুলিশ।