মাদারীপুরে স্ত্রীকে এসিড নিক্ষেপ করায় সাবেক স্বামী সুমন শিকদার গ্রেফতার

গত ১৬ আগষ্ট রাতে মাদারীপুরের শিবচরে স্ত্রী সাদিয়া আক্তারকে এসিড নিক্ষেপ করে সাবেক স্বামী সুমন শিকদার (২৬)। এসিড নিক্ষেপ করায় ওই গৃহবধুর মাথা ও মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন অংশ পুরে যায়। আশংকাজনক অবস্থায় তাকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এ ঘটনায় পরদিন সকালে ভুক্তভোগী সাদিয়া আক্তারের বোন তাছলিমা আক্তার বাদী হয়ে শিবচর থানায় একটি এসিড অপরাধ দমন আইনে মামলা করেন। ঘটনার পরপর গাঁ ঢাকা দিয়ে পালিয়ে যায় অভিযুক্ত সুমন শিকদার।

উক্ত ঘটনায় বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে শরীয়তপুরের জাজিরা থানার মাঝিরঘাট এলাকা থেকে সুমন শিকদারকে গ্রেপ্তার করে মাদারীপুর ডিবি পুলিশ। পরে শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান মাদারীপুর জেলা পুলিশ সুপার মো: মাসুদ আলম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, প্রেমের সম্পর্কে চার বছর আগে শিবচর উপজেলার মাদবরেরচর এলাকার সিরাজ শিকদারের ছেলে সুমন শিকদারের সাথে বিয়ে হয় একই এলাকার লিটু হাওলাদারের মেয়ে সাদিয়া আক্তারের। তাদের ঘরে এক শিশুকন্যা সন্তানও রয়েছে।

দীর্ঘদিন ধরে বেকার হয়ে ঘুরে বেড়ানো ও মাদকাসক্ত হয়ে পড়ায় স্বামী সুমন শিকদারকে তালাক দিয়ে দেন স্ত্রী সাদিয়া আক্তার। তালাক দেওয়ার কিছুদিন পর অন্যত্র বিয়েও ঠিক হয়ে যায় সাদিয়ার। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন সাবেক স্বামী সুমন শিকদার। প্রতিশোধপরায়ণ হয়ে এসিড নিক্ষেপ করে ঝলসে দেন সাবেক স্ত্রীর মুখ।

এ বিষয়ে মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার তদন্তকারী কর্মকর্তা এস এ এম ফরহাদ রাহী মীর বলেন, মামলা গ্রহণের পর আমরা অভিযান পরিচালনা করে শিবচর ও জাজিরা পুলিশের সহায়তায় অভিযুক্তকে গ্রেপ্তার করতে সক্ষম হই। তবে তিনি তার ব্যবহৃত ইলেকট্রনিক ডিভাইস বন্ধ রেখে সুকৌশলে বিভিন্ন জেলায় ছড়িয়ে দেন। ফলে তাকে গ্রেপ্তার করতে আমাদের বেশ বেগ পেতে হয়েছিল।