লালমনিরহাটে এমপির মতবিনিময়ের স্থান নির্ধারণকে কেন্দ্র করে শিক্ষকদের দুগ্রুপে হট্টগোল

লালমনিরহাটের হাতীবান্ধায় স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেনের সঙ্গে মঙ্গলবার বিকেলে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মতবিনিময় অনুষ্ঠিত হবে। উক্ত মতবিনিময়ের স্থান নির্ধারনকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিবদমান দুগ্রুপের মধ্যে হাতাহাতি ও বাক বিতন্ডার ঘটনা ঘটেছে।

পরে উপজেলা শিক্ষা অফিসার ফেরদৌসি বেগমের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক পক্ষের সাধারণ সম্পাদক বলেন, মঙ্গলবার স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ের আয়োজন করেছেন। এমপির প্রোগ্রাম শিডিউলে হাতীবান্ধা এসএস সরকারী মডেল উচ্চ বিদ্যালয় নির্ধারন করা হয়েছে। কিন্ত ওই বিদ্যালয়ে পরীক্ষা থাকার কারনে মাঠের উত্তর পার্শ্বের পরীবর্তে দক্ষিণ পার্শ্বে করা হয়। এ বিষয়টি নিয়ে অপর গ্রুপের শিক্ষকগণ ঘোলা পানিতে মাছ শিকার করতে থাকে। এমপির মতবিনিময়ের অনুষ্ঠানটি বাতিলের অপচেষ্টা চালায়।

অপরগ্রুপের প্রধান শিক্ষক সুলতান আহমেদ বলেন, বিরোধ নয় মঙ্গলববার এমপি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেনের সঙ্গে শিক্ষকদের যে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে , সে মতবিনিময় সভা সফল করাই হলো আমাদের মূল লক্ষ।

হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, স্টেজ তৈরি করার বিষয় নিয়ে কিছু শিক্ষকের মাঝে ভূল বুঝাবুঝি থাকলেও মতবিনিময়ের সভা বাস্তবায়নে সকল শিক্ষক একযোগে কাজ করছে।