প্রধানমন্ত্রীর লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা: শাজাহান খান

‘বিজ্ঞান ও প্রযুক্তি’ ‘উদ্ভাবনেই সমৃদ্ধি’ প্রতিপাদ্য বিষয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষে মাদারীপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারী) সকালে মাদারীপুর সদর উপজেলা চত্বর আছমত আলী খান মিলনায়তনে ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর যে স্বপ্ন ছিল দেশকে একটি ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলবে সেই স্বপ্ন সে বাস্তবায়ন করেছেন এখন তার লক্ষ্য বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলা। আর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের, তোমাদের সকলকে স্মার্ট হতে হবে।

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় মেলায় উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ১৬টি উদ্ভাবনী উপস্থাপন করে শিক্ষার্থীরা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, সহকারী কমিশনার (ভূমি) খাদিজা আক্তার, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মোফাজ্জেল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মশিউর রহমান।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: দিবস রঞ্জন বাকচী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ইকরাম হোসেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সহ অন্যরা।