পাবনায় প্রবাসীর স্ত্রী-সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

পাবনার চাটমোহর উপজেলায় লাবনী খাতুন (৩৫) ও রিয়াদ হোসেন (৮) নামের এক প্রবাসীর স্ত্রী-সন্তানকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ফৈলজানা ইউনিয়নের দিঘুলিয়া গ্রাম থেকে তাদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগে রাতের কোনো এক সময়ে তাদের হত্যা করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ।

নিহত লাবনী খাতুন ও রিয়াদ হোসেন দিঘুলিয়া গ্রামের আব্দুর রশিদের স্ত্রী-সন্তান। রশিদ দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় থাকেন।

স্থানীয়দের বরাত দিয়ে ফৈলজানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, সকালে মরদেহ পড়ে থাকতে দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। এমনিতে কারও সঙ্গে শত্রুতা ছিল না তাদের। কে বা কারা তাদের এভাবে হত্যা করেছে সেটা প্রশাসন ভালো বলতে পারবেন।

স্থানীয় মেম্বার মো. নান্নু বলেন, বাড়িতে ওই মহিলা, তার শিশু ছেলে ও শ্বাশুড়ি বসবাস করতেন। বাড়ির ভবন তৈরি কাজ চলছে। ধারণা করা হচ্ছে- কেউ হয়তো টাকা-পয়সা চুরি বা ডাকাতি করতে গিয়ে এই ধরনের ঘটনা ঘটিয়েছে। মহিলার মরদেহ রান্না ঘরে পড়েছিল এবং ছেলেটির মরদেহ পাশের এক গাছে ঝুলছিল।

এ বিষয়ে চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা বলেন, ‘খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। তদন্ত শেষে বিষয়টি জানানো সম্ভব হবে।’

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ আলম বলেন, ‘মা-ছেলেকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। কারা, কেন ও কীভাবে হত্যা করেছে- এটা বের করতে আমাদের সময় লাগবে। এরই মধ্যে কিছু ক্লু আমরা পাচ্ছি। নিবিড় তদন্ত শুরু করেছি আমরা। আশা করছি, আমরা দ্রুত এ হত্যার রহস্য পুরোপুরি উন্মোচন করতে পারবো।’