দিল্লীর সাথে নতুন আর কোন চুক্তি চায় না দেশবাসী : ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম প্রধানমন্ত্রীর দিল্লী সফরের প্রতিক্রিয়ায় আজ ২২ জুন’২৪ খ্রী. এক বিবৃতিতে বলেন, দিল্লীর সাথে নতুন আর কোন চুক্তি চায় না দেশবাসী।

নেতৃদ্বয় বলেন, এ সরকার দিল্লির সাথে চুক্তি করতে করতে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সবকিছু বিকিয়ে দিয়েছে। যার জলজ্যান্ত প্রমাণ হলো সিলেটের বন্যা। বৃহত্তর সিলেট অঞ্চল যখন বন্যার পানিতে ভাসছে। মানুষ বাঁচার জন্য হাহাকার করছে। গবাদি পশু, মাছ ও উৎপাদিত ফসলসহ সব কিছু বানের পানিতে ভেসে গেছে। তখন আমাদের প্রধানমন্ত্রী দিল্লিতে দাদা বাবুদের সাথে বাণিজ্যিক চুক্তিতে ব্যস্ত। এই ব্যস্ততা বাংলাদেশের মানুষকে বাঁচানোর জন্য নয়, সিলেটের বন্যার পানি বন্ধের জন্য নয়, দাদা বাবুদের কাছে নিজেদের অস্তিত্ব বিলিয়ে দেয়ার ব্যস্ততা।

নেতৃদ্বয় আরো বলেন, সিলেট অঞ্চলে ভারতের ঢলের পানি ছেড়ে দেয়ার কারণে যে বন্যার সৃষ্টি হয়েছে তা কৃত্রিমভাবে সংকট তৈরী করেছে। আমাদের যখন পানির প্রয়োজন হয়, তখন ভারত পানি দেয় না। কিন্তু যখন বন্যা হয় তখন তারা তাদের সকল সুইস গেট এবং বাঁধ ছেড়ে দেয়। সিলেট সুনামগঞ্জ অঞ্চল তলিয়ে যায়। আর আমরা তখন এই কৃত্রিম সংকটকে প্রতিহত না করে ত্রাণ তৎপরতায় ব্যস্ত হয়ে পরি। এখন সময় এসেছে ত্রাণ নয় প্রাণ বাচান। ভারত থেকে পানি আসার সকল পথ বন্ধ করতে হবে। সকল সুইচ গেট অফ করে দিতে হবে। এটা আমাদের অধিকার। আর অধিকার আদায় করে নিতে হয়। কেউ করুনা বা দয়া করে না।