দীর্ঘ ৭ বছর পর নেত্রকোনার মদনে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে

দীর্ঘ ৭ বছর পর আসছে আগামী ১১ অক্টোবর মদন উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন। উক্ত সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন করে দায়িত্বভার তুলে দেওয়া হবে যোগ্য ব্যক্তিদের হাতে।

অন্যান্য কেন্দ্রীয় নেতা কর্মীদের সাথে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, এমপি।

উপজেলা পাবলিক হল মুক্তমঞ্চে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করবেন নেত্রকোনা জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান খান। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন সমাজ কল্যান প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বাবু মানু মজুমদার সংসদ সদস্য নেত্রকোনা ১,বাবু অসীম কুমার উকিল সংসদ সদস্য নেত্রকোনা ৩, সংসদ সদস্য রেবেকা মমিন এমপি নেত্রকোনা ৪, বীর প্রতীক ওয়ারেসাত হোসেন বেলাল, সংসদ সদস্য নেত্রকোনা ৫, রহমান খান শেফালী(সংরক্ষিত আসন) সংসদ সদস্য ঢাকা ১৭, জাকারিয়া পারভিন খান, সংসদ সদস্য ( সংরক্ষিত আসন) ঢাকা ১৮, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাবৃন্দ।

সম্মলনে নির্বাচন করা হবে নতুন সভাপতি ও সাধারন সম্পাদক। পরবর্তীতে সভাপতি ও সাধারন সম্পাদকের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটির তালিকা অনুমোদন করবে কেন্দ্রীয় কমিটি।

এর আগে ২০ জুন ২০১৫ সালে সর্বশেষ সম্মেলনের মধ্য দিয়ে বর্তমান কমিটি গঠন করা হয়েছিল।

ইতিমধ্যে সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন প্রার্থীরা। অনেকে আবার লবিং করছেন কেন্দ্রীয় ভাবে। উপজেলার সর্বস্থরের মানুষের চোখ এখন এই সম্মেলনের দিকে। জনমনে একটাই প্রশ্ন কে হচ্ছে মদন উপজেলার নৌকার মাঝি? তবে যোগ্য ও জনসাধারনের কল্যানে কাজ করতে ইচ্ছুক এমন ত্যাগী নেতাদেরই উপজেলা আওয়ামিলীগের এই দুইটি গুরুত্বপূর্ণ পদে দেখতে চান সকল মানুষ।

একদিক থেকে সকল প্রার্থীরাই যোগ্যতা সম্পূর্ন আবার অন্য দিক থেকে মদন উপজেলা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুর জামান বাবরের এলাকা হওয়ায় এখানে আ’লীগকে শক্তিশালী ভাবে গঠিত করার জন্য সভাপতি ও সম্পাদক নির্বাচন নিয়ে বিশেষভাবে ভাবতে হচ্ছে কেন্দ্রীয় কমিটিকে।

বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ ও সাধারন সম্পাদক আবুল বাশার খান এখলাছও নতুন করে স্ব স্ব পদের জন্য প্রার্থী হয়েছেন। তাদের পূর্ব দলীয়কর্ম কৌশল ও সফলতা বিবেচনা করে তাদের কেই আবার পদে বহাল রাখা হবে নাকি নতুন কোন নেতার হাতে তুলে দেওয়া হবে নৌকার হাল এ নিয়েই উপজেলার সর্বত্র চলছে আলোচনা সমালোচনা।

প্রবীন ও নবীন মিলিয়ে সভাপতি পদের জন্য ৪ জন ও সাধারন সম্পাদক পদের জন্য ৩ জন প্রার্থী তাদের নাম প্রকাশ করেছেন।

সভাপতি পদে এবার বর্তমান সভাপতিসহ মদন উপজেলা আওয়ামিলীগ কমিটির সহ-সভাপতি একে এম সাইফুল ইসলাম হান্নান, পৌর মেয়র ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহসম্পাদক সাইফুল ইসলাম সাইফ ,সাবেক ইউপি চেয়ারম্যান ইফতেখার চৌধুরী আজাদ প্রার্থীতা প্রকাশ করেছেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ, সাবেক পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবু বিমান বৈশ্য।

সম্মেলনকে ঘিরে মদন উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ চলছে। গোটা এলাকায় পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে।

দলের বর্তমান সাধারণ সম্পাদক আবুল বাশার খান একলাছ বলেন, তৃণমূলে সাংগঠনিক শক্তি বাড়াতে প্রতিটি উপজেলায় সম্মেলন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় মদন উপজেলা সম্মেলন হতে যাচ্ছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। তাই এ নির্বাচনকে সামনে রেখে এবারের সম্মেলনের গুরুত্ব একটু বেশি।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুস জানান , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে ও মদন উপজেলার আওয়ামীলীগকে শক্তিশালী করার জন্য এ মাসের ১১ অক্টোবর সম্মেলনের তারিখ নির্ধারণ হয়েছে। আমি এবারও সভাপতি প্রার্থী। উপজেলার সকল নেতাকর্মীদের প্রতি আমার আহ্বান সবাই মিলে স্বাস্থ্য বিধি মেনে সম্মেলনকে সফল করে তুলবেন।