নেত্রকোনার মদনে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস পালিত

নেত্রকোণা মদনে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস উপলক্ষে শুক্রবার (১০ মার্চ) সকালে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে পৌর শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরাতন উপজেলা পরিষদের এসে শেষ হয়।

এবারে দিবসটির প্রতিপাদ্য ছিল, স্মাট বাংলাদেশ প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সব সময়, পরে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন। সভা পরিচালনা করেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভৌগোলিক অবস্থানগত কারনে বাংলাদেশে প্রতিবছরই বিভিন্ন ধরনের প্রাকৃতিক দুর্যোগ হয়ে থাকে। প্রায় সারা বছরই বাংলাদেশকে কোন না কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হচ্ছে।
সঠিক সময়ে যথাযথ প্রস্ততি গ্রহন করা গেলে এসব দুর্যোগের ঝুঁকি হ্রাস করে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি অনেকাংশে কমিয়ে আনা সম্ভব।

সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ প্রধান শিক্ষাকগণ ও অনান্য কর্মকর্তা কর্মচারীসহ গণমাধ্যম কর্মীগণ।