নোয়াখালীর চাটখিলে বাংলাদেশ শিক্ষক সমিতির শপথ ও অভিষেক অনুষ্ঠান

নোয়াখালীর চাটখিলে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চাটখিল শাখার শপথ ও অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

বিটিএ এর চাটখিল শাখার সভাপতি শাহাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদ আলমের সভাপতিত্বে এবং চাটখিল উপজেলার পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের এবং হীরাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফুর রহমানের সঞ্চালনায় বৃহস্পতিবার (৯ই মার্চ) সকাল ১১টায় চাটখিল উপজেলা প্রাঙ্গণে উক্ত অভিষেক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের এমপি এইচ এম ইব্রাহিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল, পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, সাবেক মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্লাহ চৌধুরী, নোয়াখালী জেলা সভাপতি (বিটিএ) আবুল কাশেম, সাধারণ সম্পাদক (বিটিএ) আব্দুল হালিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলার অধিকাংশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তিন শতাধিক সহকারী শিক্ষকবৃন্দ, মাদ্রাসা শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশ জমিয়তুল মোদারেসীন’ চাটখিল উপজেলার সভাপতি, সেক্রেটারি ও অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বাংলাদেশ মাধমিক শিক্ষক সমিতির জন্মবৃত্তান্ত, লক্ষ্য উদ্দেশ্য, কার্যক্রম তুলে ধরেন, মাধ্যমিক শিক্ষার মান উন্নয়ন নিয়ে কথা বলেন এবং মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণের দাবি উত্থাপন করেন। বিটিএ এর জেলা নেতৃবৃন্দ কেন্দ্রের ঘোষিত ১৩,১৪ ও ১৯ ই মার্চ এর কর্মসূচি বাস্তবায়নের জন্য শিক্ষকবৃন্দকে আহ্বান জানান।

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের ব্যাপারে সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম আগামী সংসদ অধিবেশনে তুলে ধরবেন বলে কথা দেন এবং প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম এই ব্যাপারে শিক্ষকদের হয়ে প্রধানমন্ত্রীর কাছে দাবি উত্থাপন করবেন বলে শিক্ষকদের আশ্বস্ত করেন।

অনুষ্ঠান শেষে বিটিএ’র নোয়াখালী জেলা সভাপতি চাটখিল উপজেলার নব নির্বাচিত কমিটির সকলকে শপথ বাক্য পাঠ করান এবং আগামী দিনে মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের যে কোনো দাবি দাওয়ার ব্যাপারে কার্যকরী ভূমিকা পালনের আহ্বান জানান।