পিরোজপুরে বিরোধীয় জমিতে আদালতের স্থিতাবস্থা : দখলে বাদী পক্ষ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় আদালতের স্থিতাবস্থার আদেশের পর দখল নিয়ে বাদী ও বিবাদী পক্ষের মধ্যে অভিযোগ ও পাল্টা অভিযোগ উঠেছে। বাদী পক্ষের দাবি শান্তিপূর্ণভাবেই ওই জমিতে ঘর তৈরি করা হয়েছে। অন্যদিকে বিবাদী পক্ষের দাবি বাদী পক্ষ রাতের আধারে ঘর তৈরি করেছে।

জানা যায়, উপজেলার দক্ষিণ মিঠাখালী মৌজার জেএল নং -৩৭, খতিয়ান নং- ১৫, ৬৬৪,৬৬৫,৬৬৬ নং দাগের জমি সংক্রান্ত বিরোধে হারুন অর রশীদ ও মোসলেম মীর গং বাদী হয়ে মঠবাড়িয়া সিনিয়র সহকারী জজ আদালতে ২৫১/১৬ নং দেওয়ানী মামলা দায়ের করেন।

একসময় বিবাদ পক্ষ ওই জমি দখলের জন্য চেষ্টা করে। বাদী পক্ষ বিষয়টি আদালতের নজরে আনলে আদালত ১৬.০৯.২০২১ খ্রি. তারিখ স্হিতিবস্হার অন্তর্বতীকালীন আদেশ দেয়।

আদেশে উল্লেখ করা হয়, বিবাদী পক্ষ যাহাতে বাদীর নালিশী সম্পত্তিতে চাষাবাদ ও বীজ রোপনে বাধা সৃষ্টি করতে না পারে এবং শান্তিপূর্ণ ভোগ দখলে বিঘ্ন সৃষ্টি করিতে না পারে তাদ মর্মে উভয় পক্ষকে আপত্তি দাখিলের পূর্ব পর্যন্ত স্হিতিবস্হা বজায় রাখার নির্দেশ দেওয়া গেল।

এছাড়াও মঠবাড়িয়া সিনিয়র সহকারী জজ আদালত উক্ত নালিশী সম্পত্তির দখল ও হস্তান্তর স্হিতিবস্হা বজায় রাখার জন্য বাদী ও বিবাদীগনকে নির্দেশ প্রদান করেন।

মোসলেম মীর জানান, বিরোধীয় জমি আমাদের রেকর্ডিয় সম্পত্তি।আমাদের ভোগ দখলীয় ওই জমির অনুকূলে পর্যাপ্ত কাগজ পত্র রয়েছে। আইন – আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল।

রুস্তুম মীর জানান, আমরা ক্রয় সূত্রে ৬৩ বছর ধরে ওই জমি ভোগ দখলে ছিলাম। ২০২১ সালে মোসলেম মীর গং রাতের আধারে ওই জমিতে ঘর তৈরি করে দখলে নেয়।