গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি পিপিবি’র উদ্যোগে বিশ্ব ডিম দিবস পালিত

প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্য সুরক্ষায় ডিমের গুরুত্ব এবং জনসাধারণের মাঝে ডিম সম্পর্কে সচেতনতা বাড়াতে ১৯৯৬ সালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় সর্ব প্রথম ‘বিশ্ব ডিম দিবস’ পালনের আয়োজন করা হয়। যা পরবর্তী সময়ে প্রতিবছর অক্টোবর মাসের দ্বিতীয় শুক্রবার পালিত হয়ে আসছে। বাংলাদেশে ২০১৩ সালে প্রথমবারের মতো ‘বিশ্ব ডিম দিবস’ পালন করা হয়।

সেই ধারাবাহিকতায় পোল্ট্রি প্রোফেশনাল’স বাংলাদেশ (পিপিবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখা শুক্রবার (৮ অক্টোবর) সকাল ১০টার দিকে গোপালগঞ্জ শহরের লঞ্চঘাট পার্শ্ববর্তী এলাকার পথশিশু এবং স্থানীয় লোকজনদের নিয়ে শেখ ফজলুল হক মনি মিলনায়তনের ফটকের ভিতরে ‘বিশ্ব ডিম দিবস-২০২১’ পালন করেছে।

এ উপলক্ষে পোল্ট্রি প্রোফেশনাল’স বাংলাদেশ বশেমুরবিপ্রবি শাখার সদস্যরা পথশিশুদের নিয়ে কেক কাটেন ও স্থানীয়দের মধ্যে ডিম বিতরণ করেন এবং স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনের লক্ষ্যে মানুষকে বেশি বেশি ডিম খাওয়ার প্রতি উদ্বুদ্ধ করেন।

এ বিষয়ে পিপিবি বশেমুরবিপ্রবি শাখার কো-লিডার মো. রুপন ইসলাম শুভ বলেন, পেশাবান্ধব সবধরনের কাজে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রাণিসম্পদ পরিবারের সরব পদচারণা সবসময়ই। এবার ডিম দিবসেও এর ব্যতিক্রম নয়। আজ পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি), বশেমুরবিপ্রবি শাখার উদ্যোগে এই উৎসবমুখর পরিবেশনাটি আমরা সফল করেছি। আগামীতে এমন পেশাবান্ধব যেকোন কাজেই আমাদের ইতিবাচক ভূমিকা রাখা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বিশ্ব ডিম দিবসের এ বছরের প্রতিপাদ্য ছিল “আপনি ডিম খাবেন আজকে ও প্রতিদিন, ডিমের গুণ অপরিসীম”।