ভূরুঙ্গামারীতে মহানবী (সাঃ) কে ফেসবুকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ, আটক ১

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে ফেসবুকে কটুক্তির অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক ওই যুবকের নাম জুবায়ের হোসেন সাজু (২৫)। সে উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের জিল্লুর রহমানের ছেলে।

জানাগেছে, রবিবার (১৩ অক্টোবর ) বিকেল অবুঝ বালক জুবায়ের নামের একটি ফেসবুক আইডি থেকে নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে অকথ‍্য ভাষায় একটি পোস্ট করে। মুহুর্তেই ওই পোস্টটির স্কিনশর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ধর্ম প্রাণ মুসলিম জনতা বিক্ষোভে ফেটে। পুনরায় ওই আইডি থেকে “আমাকে সবাই মাফ করে দিবেন। আমি অনেক বড় ভুল করেছি” বলে আরো একটি পোস্ট করে। এর প্রতিবাদে হাজার হাজার মুসুল্লি বিক্ষোভ মিছিল করে।

খবর পেয়ে ভূরুঙ্গামারী থানার ওসি জিল্লুর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করে অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে আসে।
আটক যুবক বীরগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষে ইসলামী ইতিহাস বিষয়ে অধ‍্যায়নরত বলে জানাগেছে।
এদিকে খবর পেয়ে শত শত ছাত্র-জনতা থানার সামনে এসে নবী (সাঃ) কটুক্তি কারীর ফাঁসির দাবিতে বিক্ষোভ করতে থাকে। পরে উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস ও সহকারি কমিশনার তাহমিদুল ইসলাম ঘটনাস্থলে এসে আটককারীকে দৃষ্টান্ত মুলক শাস্তির বিষয়টি নিশ্চিত করলে উপস্থিত জনতা শান্ত হন।

এদিকে আটক যুবক জুবায়ের নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আমার ফেসবুক আইডি হ‍্যাক হয়েছে। কে বা কারা এই পোস্ট করেছে আমি জানিনা।

এবিষয়ে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ জিল্লুর রহমান জানান, রাতেই আটক যুবককে কুড়িগ্রাম পাঠানো হয়েছে।