রংপুরের পীরগঞ্জে আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দেয়া উর্মি’র শাস্তির দাবিতে মানববন্ধন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহীদ আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত সম্পর্কে ফেসবুকে ‘সন্ত্রাসী’ আখ্যা দেয়া ম্যাজিষ্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মিকে গ্রেফতার ও শাস্তির দাবীতে মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাব চত্তরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন- শহীদ আবু সাঈদের বড় ভাই বড়ভাই রমজান আলী, সাঈদের বন্ধু রুহুল আমিন, রংপুর জেলা বিএনপি’র আহবায়ক সাইফুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক মাহমুদুন্নবী চৌধুরী পলাশ, পীরগঞ্জ পৌর বিএনপি’র আহ্বায়ক সাইফুল আজাদ, যুগ্ন আহবায়ক শাহিনুজ্জামান শাহিন, সাংবাদিক আব্দুল করিম, নাহিদ ইসলাম ও মুজাহিদ কাওছার প্রমূখ।

সভায় বক্তরা বলেন, স্বৈরাচারী হাসিনা সরকারের পতনের জন্য যে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন গড়ে উঠেছিল সে আন্দোলনে পুলিশের গুলিতে প্রাণ হারায় বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী শহীদ আবু সাঈদ। তার বীরত্বপূর্ণ প্রাণদান গোটা দেশ তথা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে।

তার এ আত্মত্যাগের মধ্যে দিয়ে ছাত্রজনতার যে তীব্র আন্দোলন গড়ে উঠেছিল এতে নিহত হয়েছে শতশত ছাত্র জনতা। শেষ পর্যন্ত হাসিনা সরকারের পতন হয়েছে। গণআন্দোলনের মুখে দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। দেশবাসীসহ গোটা বিশ্ববাসীর কাছে এ আন্দোলনে শহীদগণ সমাদৃত।

অথচ সরকারের একজন কর্মকর্তা হয়ে আবু সাঈদ সম্পর্কে ফেসবুকে ম্যাজিট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি যে ধৃষ্টতা দেখিয়েছে তা অগ্রহণযোগ্য। মানববন্ধনে বক্তরা আগামী ২৪ ঘন্টার মধ্যে ঊর্মিকে গ্রেফতার ও শাস্তির দাবী জানিয়েছেন। পরে সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল করা হয়।

একই দাবীতে বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলন পীরগঞ্জ উপজেলা শাখাও উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও গুলশান মোড়ে প্রতিবাদ সভা করেছে।