রংপুরের পীরগঞ্জে স্কুল মাঠ দখলের অভিযোগ তদন্তে আসা তদন্তকারী দলের সামনেই হাতাহাতি

রংপুর পীরগঞ্জের রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে মার্কেট নির্মাণের অভিযোগে তথ্য মন্ত্রণালয়ের ৪ সদস্যের একটি দল শুক্রবার (১১ অক্টোবর) সকালে পরিদর্শনে এলে তদন্তকারী দলের সামনেই দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও অভিযোগ সূত্রে জানা যায়, কুমেদপুর ইউনিয়নের রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠটি বাংলাদেশ সরকারের নামে আর,এস ৫নং খতিয়ানভুক্ত হয়। যার আর,এস দাগ নং- ৮২৯ এ অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠ হিসেবে রেকর্ড ভুক্ত হয়।

উক্ত খেলার মাঠটি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম ও তার সহযোগী সোহেল মিয়া (তথ্য অফিসার, বগুড়া) প্রভাব খাটিয়ে স্থানীয় আতিয়ার রহমান, মুশফিকুর রহমান, শামসুজ্জামান স্বপন, আসাদুল্লাহ গালিব ও তাদের ভাড়াটে লোকজন গত ৫ই মে ২০২৩ ইং তারিখে বলপূর্বক দখল করে মার্কেট নির্মাণ করে মোটা অংকের বিনিময়ে পজিশন বিক্রি করেন।

এ ব্যাপারে গত ২২ শে আগস্ট, ২০২৪ইং তারিখে দুর্নীতি দমন কমিশন রংপুরসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দাখিল করেন উক্ত প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোহাম্মদ তছলিম মিয়া।

এরই প্রেক্ষিতে শুক্রবার সকালে তথ্য মন্ত্রণালয়ের তদন্তকারী দল বিদ্যালয় মাঠে এসে অভিযোগকারী তসলিম মিয়া, গোলাম রসুল ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলার সময় পূর্ব পরিকল্পিতভাবে চেয়ারম্যান আমিনুল ইসলাম ও তথ্য কর্মকর্তা সোহেল মিয়ার প্রায় শতাধিক ভাড়াটে লোকজন এতে বাধা সৃষ্টি করে এবং হাতাহাতির ঘটনা ঘটায়। ফলে তদন্তকারী দল দ্রুত বিদ্যালয় মাঠ ছাড়েন। এ ব্যাপারে তদন্তকারী দলের কোন বক্তব্য পাওয়া যায়নি।