ফাঁস হয়ে গেল নকিয়া-৯ এর গোপন তথ্য

নোকিয়া 9 নামের স্মার্টফোন তৈরি করছে এইচএমডি গ্লোবাল। যদিও নোকিয়ার তরফ থেকে এই ফোন নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি

তবে অনলাইনে ফাঁস হয়ে যাওয়া তথ্য মতে টেক এক্সপার্টরা জানিয়েছেন নোকিয়ার নতুন এই স্মার্টফোন হবে বিশেষ ডিজাইনের। এতে থাকছে বাঁকানো ডিসপ্লে ও পেছনে ডুয়াল ক্যামেরা।

নোকিয়া 9 স্মার্টফোন সম্প্রতি বাজারে আসা মার্কিন সংস্থা অ্যাপলের আইফোন 8 সিরিজের মতো হতে পারে। এর পেছনে গ্লাস বা কাচ ব্যবহৃত হবে। প্রিমিয়াম ফোন হিসেবে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক বাদ দিচ্ছে এইচএমডি গ্লোবাল। সম্প্রতি গুগল পিক্সেল স্মার্টফোনেও অডিও জ্যাক বাদ দেওয়া হয়েছে। ফাঁস হয়ে যাওয়া তথ্য মতে, নোকিয়া 9 স্মার্টফোনটির পেছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

নোকিয়া 9 স্মার্টফোনটি ৬ জিবি ও ৮ জিবি র‍্যামের দুটি ভার্সনে পাওয়া যাবে। এ ছাড়া আইপি ৬৮ সনদ থাকায় ফোনটি ডাস্টপ্রুফ ও ওয়াটারপ্রুফ

এতে ১২৮ জিবি বিল্টইন স্টোরেজ থাকবে। নকিয়া 9 স্মার্টফোনটিতে আইরিশ স্ক্যানার থাকতে পারে বলেও জানা গিয়েছে।
অ্যাপল ও স্যামসাংয়ে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে নোকিয়া 9 স্মার্টফোনটি বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে এইচএমডির। এর দাম হতে পারে ৭৫০ ইউরো। সাড়ে পাঁচ ইঞ্চি মাপের কিউএইচডি ডিসপ্লের ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট থাকতে পারে।