এখন ইনস্টাগ্রাম ভিডিওতে ভিউ হবে আরও বেশি

প্রতিনিয়ত বাড়ছে ইনস্টাগ্রামের জনপ্রিয়তা। এক সময়ে শুধুই ফটো শেয়ার করার মাধ্যম হিসেবে ব্যবহার হলেও বর্তমানে ইনস্টাগ্রামের অনেক নতুন ফিচার রয়েছে। এই তালিকায় সবচেয়ে চর্চিত ইনস্টাগ্রাম রিলস। টিকটক নিষিদ্ধ হওয়ার পর থেকে জনপ্রিয়তা বেড়েছে ইনস্টাগ্রাম রিলসের।

কনটেন্ট ক্রিয়েটররাও ইউটিউবের পাশাপাশি সমান গুরুত্ব দিয়ে থাকেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্টকে। কীভাবে অ্যাকাউন্টের রিচ বাড়ানো সম্ভব, অর্থাৎ কনটেন্ট আরও বেশি সংখ্যক লোকের কাছে পৌঁছে যাবে, কীভাবে অ্যাকাউন্ট বুস্ট করা যাবে, তা নিয়েই চিন্তায় থাকেন ইনস্টাগ্রামাররা।

এমনিতে সঠিক হ্যাশট্যাগের ব্যবহার, ট্রেন্ডিং টপিক নিয়ে পোস্ট, দিনের নির্দিষ্ট সময়ে কোনো পোস্ট শিডিউল করা-এগুলো অ্যাকাউন্টের রিচ বাড়ানোর জন্য ব্যবহার করে থাকে ইনস্টাগ্রাম কনটেন্ট ক্রিয়েটররা। এইসব কৌশলের সাহায্যে কনটেন্টে অনেক বেশি ব্যবহাকারীদের এনগেজমেন্টও হয়। আর এবার কনটেন্ট ক্রিয়েটরদের সুবিধার জন্যই নতুন একটি ফিচার লঞ্চ করেছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইনস্টাগ্রাম স্টোরির জন্য ‘অ্যাড ইয়োর টেমপ্লেট’ একস্ট্রা বুস্ট পাবেন কনটেন্ট ক্রিয়েটররা। ইনস্টাগ্রামের এই নতুন ফিচারের সাহায্যে ব্যবহাকারীরা তাদের স্টোরিতে পার্সোনালাইজড টেমপ্লেট যুক্ত করতে পারবেন। এই ফিচারের সাহায্যে ব্যবহাকারীরা তাদের স্টোরির ক্ষেত্রে ‘অ্যাড ইয়োর্স স্টিকার’ অপশন চালু করতে পারবেন। এর ফলে অন্যান্য ব্যবহাকারীরা তাদের ইনস্টা স্টোরি এখানে যুক্ত করে তা অন্যদের পাঠাতে পারবেন।

ওই স্টিকারের মধ্যে যেসব ইনস্টাগ্রাম স্টোরি যুক্ত হবে সবই দেখতে পাবেন ব্যবহাকারীরা। এখানে অ্যাড ইয়োর টেমপ্লেটের ক্ষেত্রে ইনস্টা স্টোরির সঙ্গে জিফ ফাইল, কাস্টম টেক্সট অথবা ছবি (ফোনের গ্যালারি থেকে) ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহাকারীরা। একবার নিজের ইনস্টা স্টোরি কাস্টোমাইজ করে ফেলার পর সহজেই অ্যাড ইয়োর টেমপ্লেট স্টিকার অপশন চালু করে নিন।