মা‌হে রমযান‌কে স্বাগত জা‌নি‌য়ে আবিদের আধ্যাত্মিক গজল

পবিত্র রমযানের আগমন উপলক্ষে মানু‌ষের হৃদয়ের ভালবাসা ও উচ্ছাসকে উপজীব্য করে ‘খু‌শির চাঁদ’ শি‌রোনা‌মের এক‌টি গজল নি‌য়ে হা‌জির হ‌লেন প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী, ক‌বি আবিদ আজম। প্র‌সেন‌জিৎ ওঝার অা‌য়োজ‌নে প্রকা‌শিত ‘অাহলান সাহলান ইয়া রামাদান, খোদার রহ‌মে ভ‌রে দাও প্রাণ’ এমন অাধ্যা‌ত্মিক কথামালা সম্ব‌লিত গানটি লিখেছেন জন‌প্রিয় তরুণ কবি আলাউদ্দীন আদর। শ্রোতা‌প্রিয় গীতিকবি-সংগীতশিল্পী হাবিব মোস্তফার সুর করা

গানটি সম্পর্কে শিল্পী আবিদ আজম আওয়ার নিউজ বিডি’কে বলেন, ‘স্নেহভাজন কবি আলাউদ্দিন আদর আমাকে গানটি পাঠিয়ে তাঁর অনেক দিনের লালিত মনের ইচ্ছেটুকু আমাকে জানান। সংগীত ব্যক্তিত্ব~সূফী সজ্জন হাবিব মোস্তফা নিজ থেকে উদ্যোগী হয়ে সুর করে স্টুডিও এরেঞ্জ করে আমাকে গান‌টি গাই‌তে অনু‌রোধ জানান। সাংবা‌দিকতা ও সা‌হি‌ত্যের পেশাগত ব্যস্ততার ভেতরও এর কথা এবং হৃদয়গ্রাহী ‍সুরের সংমিশ্রন শুনে কণ্ঠে ধারণ করি গান‌টি। শ্রোতাদের ভাল লাগলে আমাদের সবার নি:স্বার্থ পরিশ্রম স্বার্থক হবে।’

গানটি সম্পর্কে সুরকার হাবিব মোস্তফা আওয়ার নিউজ বিডি’কে বলেন, ‘সাওম আত্মশুদ্ধির মাস, সাওম আমাদের জন্য আল্লাহর পক্ষ থেকে অনেক বড় একটি নেয়ামত।এই সাওমকে স্বাগত জানিয়ে তার পবিত্রতা রক্ষার উদ্দেশ্যে নির্মিত এই গানে রোজাদার‌দের হৃদয় প্রশান্ত কর‌বে, সেই প্রত্যাশা থেকেই গানটির সাথে যুক্ত হওয়া। গানটির প্রতি প্রটিউনের কর্ণধার প্রসেনজিৎ ওঝার সাগ্রহ সমর্থন ভাল কাজের প্রতি আমার অনুপ্রেরণোকে আরো বাড়িয়ে দিয়েছে।

উচ্ছ্বাস প্রকাশ করে গানটির গীতিকার আলাউদ্দিন আদর আওয়ার নিউজ বিডি’কে বলেন, আমি আবিদ আজম ও হাবিব মোস্তফা ভাইয়ার প্রতি কৃতজ্ঞ, আমার মত নবীন গীতিকারের গান দেশবাসীর কাছে তুলে ধরার জন্য।

মাহে রমযানকে সামনে রেখে প্রকা‌শিত গান‌টি প্রটিউন’র ইউ‌টিউব চ্যা‌নে‌লে পাওয়া যা‌বে ‘খু‌শির চাঁদ’ গা‌নের নান্দনিক লিরিক্যাল ভিডিও।