হিজাব পরেই মিস ইউনিভার্সের সেমিফাইনালে!

হিজাব পরেই মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাম লিখিয়েছেন মারিয়া। আর এর মাধ্যমেই গ্ল্যামার জগতের বিশেষ আকর্ষণ বিকিনি ছেড়ে সুন্দর পোশাকের নজর কাড়বেন ২০ বছর বয়সী এ তরুণী।

ইতোমধ্যে ব্রিটেনে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ডের সেমিফাইনালে অংশ নিয়েছেন তিনি। জয়ী হলেই প্রথম কোন হিজাবধারী হিসেবে ফাইনালে প্রতিযোগিতা করতে যাচ্ছেন লাবণ্যময়ী এই তরুণী।

হিজাবপরোয়া ওই সমাজকর্মী বলেন, আমার সফই ইচ্ছা-ই মুসলিমদের প্রতি তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন আনবে।

এর আগেও মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় মুসলিম নারীরা অংশগ্রহণ করেছেন। তবে তাদের কেউউ হিজাব পরে লালগালিচায় হাজির হননি।

তবে এবার মারিয়ার মাধ্যমে হিজাবের ছোঁয়া পড়তে যাচ্ছে ব্রিটেনের মিস ওয়ার্ল্ডের সেই লাল গালিচায়। প্রথমে তিনি মিস বার্মিংহাম প্রতিযোগিতার জন্য আবেদন করেন।

ডেইলি মেইলকে দেওয়া সাক্ষাৎকারে মারিয়া বলেন, আমি যখন প্রথম প্রতিযোগিতায় অংশ নিই, তখন আমার অনেক বাধা ছিল। আমি আয়োজকদের বলেছিলাম, আমার সাইজ আট নয়। এই জগতে প্রথমবারের মতো পা রেখেছি।

তাই আমি জানি না, এখানে কিভাবে হাঁটতে হয়। তবে আয়োজকদের একজন আমাকে জানালেন, লাল গালিচায় হাঁটতে তোমার বিকিনি পরার দরকার নেই। দরকার কেবল সুন্দর পোশাকের। তোমাকে সুপার মডেল দেখানোর দরকার নেই। দরকর সুন্দর চেহারা দেখানোর।

মারিয়া আরও জানায়, শৈশবে তাকে যৌন হেনস্তার শিকার হতে হয়েছে। ওই সময় ওই যৌন হামলাকারী তাকে হত্যার হুমকি দিয়েছিলো বলেও দাবি করেন মারিয়া।

সূত্র: ডেইলি মেইল