পটুয়াখালীর শ্রেষ্ঠ অধ্যক্ষ কালিম উল্লাহ

পটুয়াখালীতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কালিম উল্লাহ। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ কালিম উল্লাহকে এই মর্যাদায় ভূষিত করা হয়।

এর আগে একই বছর তিনি উপজেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হন। বিষয়টি নিশ্চিত করেছেন পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার মনির হোসেন। বর্তমানে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ার লক্ষ্যে বরিশাল বিভাগে আবেদন করেছেন মহিপুর সদর ইউপির এই কৃতি সন্তান। তিনি ওই ইউপির বিপিনপুর গ্রামের মৃত হাজী কাজল মোল্লার ছেলে। শুধু শিক্ষা ক্ষেত্রেই নয় উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কার্মকান্ডের সঙ্গেও জড়িত রয়েছেন এই অধ্যক্ষ। এই প্রাপ্তিতে তাকে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও সুশিল সমাজের মানুষ অভিনন্দন জানিয়েছেন।

জেলা শিক্ষা কর্মকর্তা মনির হোসেন জানান, জেলা প্রশাসন ও জেলা শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ কালিম উল্লাহকে জেলা পর্যায়ের শ্রেষ্ঠ কলেজ প্রধান নির্বাচিত করা হয়েছে । বৃহস্পতিবার বিকালে তাকে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত করে বাছাই কমিটি।

জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ কালিম উল্লাহ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আমি প্রথমে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছি। পরে আবেদন করে জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছি। এখন বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার লক্ষে আবেদন করেছি। আমি আসলে সব সময় কলেজ এবং শিক্ষার্থীদের কথা ভাবি। দিনরাত পরিশ্রম করি। পরিশ্রম আসলে কখনো বৃথা যায়না। আমি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। এবং জেলা প্রশাসনসহ শিক্ষা বিভাগকে কৃতজ্ঞতা জানাই।

তিনি বিভাগীয় পর্যায়েও যেন শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হতে পারেন সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন।