অবৈধ অনুপ্রবেশের দায়ে আট ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে সামুদ্রিক মাছ শিকারের অভিযোগে আটটি ফিশিং ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী।

সোমবার (২৭ জুন) রাতে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনী তাদেরকে আটক করে।

আটককৃত জেলেদের জব্দকৃত ট্রলারসহ মোংলা থানা পুলিশে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। এছাড়া ট্রলারে থাকা মাছ মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ওপেন নিলামে বিক্রির প্রস্তুতিও চলছে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আটটি ট্রলার ও ১৩৫ জন ভারতীয় জেলে আটক হয়েছে। তারমধ্যে প্রথম দফায় ৬৮ জন জেলে ও চারটি ট্রলার মঙ্গলবার রাতে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ট্রলার ও জেলেদের বুধবার থানায় হস্তান্তর করবে নৌবাহিনী।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, দুই দফায় থানায় হস্তান্তরকৃতদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্ঘন আইনে পৃথক মামলা দায়েরের পর বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, আটটি ট্রলারের সমুদয় মাছ নিলামে বিক্রি করে অর্থ রাজস্ব খাতে জমা দেয়া হবে। মোংলার দিগরাজ নৌঘাটিতে আনা ট্রলার ও জেলেদেরকে রাতে পুলিশ এবং মৎস্য দপ্তরে হস্তান্তর করেছে নৌবাহিনী।