আগেই ব্যালট বাক্স ভরার তথ্য হাস্যকর : এইচটি ইমাম

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম বলেছেন, তৃতীয়বারের মতো আবারও নিরঙ্কুশ বিজয় পাবে আওয়ামী লীগ। আমাদের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এমন আশাবাদ ব্যক্ত করেছেন।

শনিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মিডিয়া সেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
এ সময় এইচটি ইমাম সারা দেশে নৌকার পক্ষে অভূতপূর্ব গণজোয়ারের পাশাপাশি বিশ্ব গণমাধ্যমে আসা প্রতিবেদনের কথা উল্লেখ করেন।

তিনি বলেন, নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতায় অর্জিত সংবিধানের আলোকে। নির্বাচন পরিচালনার সমস্ত দায়িত্ব নির্বাচন কমিশনের এবং নির্বাচন কমিশন পূর্ণ স্বাধীনতা নিয়ে কাজ করছে।

এইচটি ইমামের অভিযোগ, নির্বাচন কমিশন বিএনপি-জামায়াত ভাবধারার ৯টি পর্যবেক্ষণ সংস্থার ৬ হাজার ৫৮৫ জনকে পর্যবেক্ষনের অনুমোদন দিয়েছে। তারা পক্ষপাতমূলক প্রতিবেদন তৈরি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারেন বলে আমাদের আশঙ্কা।

তিনি বলেন, ‘আগামীকালের নির্বাচনের ভোট শুধু শেখ হাসিনা বা আওয়ামী লীগের জন্য গুরুত্বপূর্ণ নয়, এটি গোটা বাংলাদেশের এবং এর উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ। অন্য সব বারের তুলনায় এবার অনেক কম সহিংসতা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সচেতন তৎপরতায় তা সম্ভব হয়েছে এবং এই সহিংসতার শিকার কেবলমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীরা।’

আওয়ামী লীগের এই নেতা আরও অভিযোগ করেন, ভুয়া ভোট কেন্দ্র, ব্যালট পেপার তৈরি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাশাপাশি ভোটারদের মাঝে ভীতি সৃষ্টির চেষ্টা করছে বিএনপি।

প্রায় ১১ হাজার ৫০৬ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতারের তথ্য সম্পূর্ণ মিথ্যা প্রচারণা বলেও দাবি করেন তিনি।

আগেই ব্যালট বাক্স জালভোটে পূর্ণ করার বিষয়ে ঐক্রফ্রন্টের অভিযোগ হাস্যকর দাবি করে এইচটি ইমাম দায়িত্বশীলদের ব্যালট বাক্স ও ব্যালট পেপার ক্ষতিয়ে দেখার আহ্বান জানান।