আ’লীগ নির্বাচনে জিতলেও হারবে, সরকার গঠন করতে পারবে না : রেজা কিবয়িরা

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ড.রেজা কিবরিয়া বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার নির্বাচনে হারলেও হারবে, জিতলেও হারবে, সরকার গঠন করতে পারবে না। গায়ের জোরে সরকার গঠন করলে এক সপ্তাহ থেকে দুই সপ্তাহ সর্বোচ্চ দুই মাস ক্ষমতায় থাকতে পারবে। এরপরই ক্ষমতা ছাড়তে হবে।

মঙ্গলবার সকালে ড.রেজা কিবরিয়া নিজ বাসভবনে বিবিসি বাংলাসহ কয়েকটি গণমাধ্যমকর্মীদের কাছে দেয়া এক সাক্ষাৎকারে ও তার নিজস্ব ফেসবুক পেজে এক ভিডিওবার্তায় এসব বলেন।

তিনি এতে বলেন, এ সরকার জানে না জনগণ তাদের ওপর কতটা ক্ষেপে আছে, একবার জনগণ ভোট দেয়ার সুযোগ পেলে, জনগণ সেই প্রতিশোধ নেবে। মানুষ ধানের শীষে ভোট দিতে কতটা আগ্রহী, ৩০ তারিখে ভোট দিতে গেলে বুঝবে। আমার নির্বাচনী এলাকার মানুষ শান্তিতে ঘুমাতে পারছে না। প্রতিদিন পুলিশ নেতাকর্মীদে বাড়ি বাড়ি গিয়ে হানা দিচ্ছে। এখন পর্যন্ত ৩০-৪০ জনকে গ্রেফতার করেছে। তারা ভাবছে এভাবে নির্যাতন করলে জনগণ ভয় পেয়ে ভোট দিতে যাবে না। মানুষ ভোটের মাধ্যমেই সেটার জবাব দেবে। ভোটে আওয়ামী লীগ জেতার কোনো সম্ভাবনা দেখছি না।

হবিগঞ্জ-১ আসনে কোনো সময় বিএনপি জিততে পারেনি আপনি কীভাবে জিতবেন এমন প্রশ্নে তিনি বলেন, আমার বাবা ওই এলাকায় অনেক উন্নয়ন করেছেন, আমার বাবার কাজ দেখে অনেকেই আমাকে ভোট দেবেন, আমাকে একবার সুযোগ দিলে আমি নবীগঞ্জ বাহুবলকে পরিবর্তন করে দেব যা ৫০ বছরেও হয়নি। একটিবার জনগণ সুযোগ দিয়ে দেখুক না, আমি কী করতে পারি।

ফ্রি ইলেকশন হলে আমি বিজয়ী হব, বিএনপি সরকার গঠন করবে। আওয়ামী লীগ চাইছে একটি নগ্ন ইলেকশন, তারা এটা জেনে রাখুক সূক্ষ্ম কারচুপি, মাজারি কারচুপি করেও জিততে পারবে না। জিততে হলে নগ্নতা ও নগ্ন কারচুপি করতে হবে।

কী কারণে আওয়ামী লীগ সরকারের পতন হবে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের স্বার্থ রক্ষা করতে পারেনি। তারা ব্যাংক লুটসহ দেশের হাজার হাজার টাকা বিদেশে পাচার করেছে, দেশের মানুষের স্বাধীনতা নষ্ট করেছে। মানুষ ভয়ে কথা বলছে না, সুযোগ পেলে ঠিক সবাই জবাব দেবে।