আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া রহ: ইন্তেকালে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার শোক ও দোয়া

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর সহ-সভাপতি ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম, হাটহাজারী, চট্টগ্রাম-এর মহাপরিচালক আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া সাহেব ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (২ জুন) দিবাগত রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি একজন মুখলিস ও বিজ্ঞ আলেমেদ্বীন ছিলেন।

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ-এর সভাপতি আল্লামা ক্বারী আবু রায়হান, নির্বাহী সভাপতি মাওলানা সালাহউদ্দিন জাহাঙ্গীর, সহ-সভাপতিবৃন্দ ও মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী শোকবার্তায় বলেন, কর্মজীবনে ইসলামী কার্যক্রমের নানা অঙ্গনে তিনি অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে ইসলামী কর্মতৎপরতার ময়দানে সংঘটিত ক্ষতি সহজে পূরণ হবার নয়। বহু গুণের অধিকারী এই আলেম দেশ বিদেশে অসংখ্য ছাত্র ও ভক্ত রেখে গেছেন। ইসলামি শিক্ষা সম্প্রসারণে তার ভূমিকা অভিস্মরণীয় হয়ে থাকবে।

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা নেতৃবৃন্দ মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন এবং তার মাগফিরাত ও জান্নাতে উচ্চ মাকাম কামনা করে দোয়া করেন। তাঁর শোকসন্তপ্ত আত্মীয় পরিজনদের প্রতি সমবেদনা প্রকাশের পাশাপাশি সারা দেশের ওলামায়ে কেরাম ও তালিবুল ইলমদের নিকট মরহুমের জন্য বিশেষ দোয়ার আবেদন জানান।

আল্লাহ রাব্বুল আলামীন তাঁর পরিবার পরিজনকে সবরে জামীল দান করুন, তাঁর যাবতীয় খিদমত কবুল ও মঞ্জুর করুন এবং তাঁর তরে জান্নাতে উচ্চ মাকাম নসীব করুন। আমীন ।