‘আল মাহমুদ ও হুমায়ূন আহমেদের জরুরি বৈঠক’

সংগীতশিল্পী ও গণমাধ্যমকর্মী আমিরুল মোমেনীন মানিকের ২২তম গ্রন্থ ও ৫ম উপন্যাস ‘আল মাহমুদ ও হুমায়ূন আহমেদের জরুরি বৈঠক’। বইটি প্রকাশ করছে ‘কালো’ প্রকাশনী।

৮০ পৃষ্ঠার এই সমকালীন উপন্যাসটির মলাট মূল্য ৩০০ টাকা। বইটি অনলাইন বুকশপ রকমারিতে পাওয়া যাচ্ছে।

নতুন উপন্যাস নিয়ে মানিক জানান, উপন্যাসটি মূলত তার মৃত্যুর পরের ঘটনা! নিজের নামের আগে মরহুম লাগাতে গিয়ে হাত কেঁপে উঠেছে বারবার।
আমিরুল মোমেনীন মানিক আরো বলেন, ‘এই উপন্যাসের মধ্য দিয়ে বিভেদের উসকে দেওয়া অনুষঙ্গের বিরুদ্ধে বিদ্রোহ করা হয়েছে। সামনে আনা হয়েছে সমাজ, রাষ্ট্র এবং বিশ্বের অসঙ্গতিকে। প্রসঙ্গক্রমে এখানে এসেছে গ্রাম, শহর এবং আন্তর্জাতিক বিষয়। প্রযুক্তি এখানে ধরা দিয়েছে অন্যরকম আলোয়। আমরা যে সময়ে দাঁড়িয়ে আছি, তার থেকে একশো বছর সামনে এগিয়ে এই উপন্যাসের গল্প বলার চেষ্টা করা হয়েছে।’

লেখালেখি এবং সাংবাদিকতার পাশাপাশি জীবনমুখী ও বাস্তবধর্মী গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী আমিরুল মোমেনীন মানিক। ২০১২ সালে একুশে বইমেলায় প্রকাশিত তার লেখা ‘বিশ্ববিদ্যালয়ের কতিপয় স্টুপিড শিক্ষক’ দ্বিতীয় সর্বোচ্চ বিক্রিত বই।

লেখালেখির পাশাপাশি চেঞ্জ টিভি ডট প্রেসের প্রতিষ্ঠাতা মানিক বর্তমানে হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ এর পরিচালক তথ্য ও গণসংযোগ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।