আসন্ন ঈদে ট্রেন যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করা হবে : রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, আসন্ন ঈদে ট্রেন যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করা হবে। ঈদ যাত্রায় যাত্রীদের ভোগান্তির মাত্রা যথাসম্ভব কমানোর চেষ্টা করা হবে।

শুক্রবার (১ মার্চ) রাজবাড়ী ট্রেন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন রেলমন্ত্রী।

মন্ত্রী বলেন, এবারের ট্রেনের ঈদযাত্রা অন্যান্য বছরের তুলনায় অনেক নিরাপদ ও নির্বিঘ্ন হবে। সকল ট্রেন যাত্রীদের ঈদে ঘরে ফেরার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ঈদ যাত্রায় যাত্রীদের সুবিধার্থে ট্রেন ও বগির সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও অনলাইনে টিকিটের পাশাপাশি আমরা স্টেশনগুলোতেও টিকিট বিক্রির ব্যবস্থা করবো। অতিরিক্ত যেসব বগি যুক্ত করা হবে সেখানে বসে এবং দাঁড়িয়ে যাত্রী যেতে পারবে। ঈদকে সামনে রেখে সব সুযোগ সুবিধাই রাখা হবে ট্রেনে।

জিল্লুল হাকিম বলেন, জনবল বাড়ানো হবে, ড্রাইভার ও স্টেশন মাস্টার নিয়োগের জন্য ইতিমধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। লিখিত পরীক্ষা নেওয়া হয়ে গেছে। জনবল নিয়োগ দেয়ার পর বন্ধ হওয়া এবং নতুন স্টেশনগুলো চালু করা হবে।

রেলপথ মন্ত্রী দুই দিনের সরকারি সফরে সকাল ৮ টা ১০ মিনিটে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে যাত্রা করে সকাল সোয়া ১১ টায় তিনি রাজবাড়ী রেলস্টেশনে পৌঁছান। এ সময় জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।