ইউনিভার্সাল কলেজ পরিদর্শন করলেন মোনাশ কলেজ ও ইউনিভার্সিটির প্রধান নির্বাহী

এসটিএস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেন।

উল্লেখ্য, বাংলাদেশে বিশ্বমানের শিক্ষা প্রদানে কার্যক্রম পরিচালনা করছে এসটিএস গ্রুপ। জো মিথেনের পরিদর্শনকালে শিক্ষার্থী, শিক্ষক এবং বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞগণ তার সাথে দেখা করার এবং ‘বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সুযোগ’ -এ বিষয়ে আলোচনার সুযোগ লাভ করেন। জো মিথেন ছাড়াও ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন করেন ইন্টেরিম প্রো ভাইস-চ্যান্সেলর ও প্রেসিডেন্ট, মোনাশ ইউনিভার্সিটি, ম্যাথিউ নিকোলসন।

শিক্ষার মান, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, চমৎকার পরিবেশ ও কাজের সুযোগের কারণে সাম্প্রতিক সময়ে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে বাংলাদেশের শিক্ষার্থীদের পছন্দের দেশ হিসেবে প্রথম দিকে রয়েছে অস্ট্রেলিয়া। মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেনের ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের ক্যাম্পাস পরিদর্শনকালে শিক্ষার্থীরা তার কাছ থেকে অস্ট্রেলিয়ার উচ্চশিক্ষা গ্রহণ সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ লাভ করেন।

জো মিথেনের ইউসিবি ক্যাম্পাস পরিদর্শন উপলক্ষে একটি সেমিনার অনুষ্ঠিত হয়; যেখানে উপস্থিত ছিলেন মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেন এবং ইন্টেরিম প্রো ভাইস-চ্যান্সেলর ও প্রেসিডেন্ট, মোনাশ ইউনিভার্সিটি ম্যাথিউ নিকোলসন। এছাড়াও, সেমিনারে উপস্থিত ছিলেন ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক হিউ গিল, এসটিএস গ্রুপের প্রধান নির্বাহী মানস সিং, মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, এসটিএস গ্রুপের পরিচালনা পর্ষদ সদস্য ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, স্কুল প্রিন্সিপাল, স্টুডেন্ট রিক্রুটমেন্ট এজেন্সির প্রধানগণ, এবং ‘ও’ এবং ‘এ’ লেভেলের স্বনামধন্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা। এছাড়াও, সেমিনারে মোনাশ কলেজের পক্ষ থেকে উপস্থিত ছিলেন এর বিজনেস ডিরেক্টর হামেদ মোরাদি, ইংলিশ অ্যান্ড ইন্টারন্যাশনাল পার্টনারশিপস ডিরেক্টর জেনিফার কোস্টার এবং পার্টনারশিপস অ্যান্ড ডেভেলপমেন্টের ম্যানেজার সুই শিয়ে।

সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন মানস সিং। এরপর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ইন্টেরিম প্রো ভাইস-চ্যান্সেলর ও প্রেসিডেন্ট, মোনাশ ইউনিভার্সিটি, ম্যাথিউ নিকোলসন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জো মিথেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা অস্ট্রেলিয়ায় কর্মসংস্থানে সুযোগ, বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং এবং মোনাশে ভর্তির ক্ষেত্রে যোগ্যতা নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন এবং এসব বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জো মিথেন বলেন, “আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ায় বিভিন্ন সুযোগ রয়েছে। অস্ট্রেলিয়া শিক্ষার্থীরা শুধুমাত্র উচ্চশিক্ষা গ্রহণের অনন্য অভিজ্ঞতাই লাভ করবে না; পাশাপাশি, এক বৈশ্বিক পরিবারের অংশ হওয়ারও সুযোগ করে দিবে, যারা মানসম্পন্ন শিক্ষা এবং নতুন প্রজন্মের বিশেষজ্ঞ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।”

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) বাংলাদেশে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার এবং শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের প্রথম ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার। শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে। মোনাশ বিশ্ববিদ্যালয় র‍্যাঙ্কিংয়ে বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে (কিউএস ২০২২ র‍্যাঙ্কিং অনুযায়ী)।
ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের মোনাশ পাথওয়ে সম্পর্কে আরও বিস্তারিত জানতে:
• https://tinyurl.com/MonashAtUCB
• www.UCBbd.org
• ফোন: +৮৮০১৮৪৪২৭৭৩৪২, +৮৮০১৮৪৪২৭৭৩৪৩, +৮৮০১৮৮৬৩৩৩২২২, +৮৮০১৮৮৬৪১৩৩৩৩
[email protected]