ইবির তারুণ্যের সভাপতি মারুফ, সম্পাদক প্রত্যয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্যের ২০২৩-২৪ অর্থবছরে জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।

এতে সংগঠনটির সদস্যদের প্রত্যক্ষ ভোটে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের মারুফ হোসেন সভাপতি ও মার্কেটিং বিভাগের রিফাত মাশরাফি প্রত্যয় সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

শনিবার (১৭জুন) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির ১১৬ নং কক্ষে সংগঠনটির নির্বাচন ও সুবাসিত সদস্য সংবর্ধনা অনুষ্ঠানে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে তারুণ্যের সাবেক সভাপতি মেহেদী হাসান সাকিবকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচনে প্রার্থী ছিল ৬২ জন। এতে ২১০ জন ভোটার প্রত্যক্ষভাবে তাদের ভোট প্রদান করেন।

অনুষ্ঠানে সংগঠনটির সদ্য সাবেক সভাপতি আশিফা ইসরাত জুঁই এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড.আব্দুল গফুর গাজী, সাবেক সহ-সভাপতি ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ইয়ামিন মাসুম, প্রতিষ্ঠাতা সভাপতি মেহেদী হাসান নাদিম, সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম রিপণসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের নেতৃবৃন্দ।

এছাড়াও সংগঠনটির সদস্য শাহ মোহাম্মদ নাঈম এবং রিয়া বসাকের সঞ্চালনায় সদ্য সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

এর আগে সংগঠনটির সদস্যদের নিয়ে ১৪ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সুবাসিত সদস্য সংবর্ধনা উপলক্ষে ৪৯ জন সুবাসিত সদস্যকে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

উল্লেখ্য যে তারুণ্য একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন, যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত। ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ প্রতিপাদ্য নিয়ে ২০০৯ সালের ২৯ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি।

বৈষম্যহীন সমাজ গঠনে তারুণ্যর শক্তিকে কাজে লাগানো, তরুণদের স্বেচ্ছাসেবী মনোভাবসম্পন্ন করে গড়ে তোলা, নেতৃত্ব দক্ষতা তৈরি, সামাজিক উন্নয়নমূলক কাজ, শিল্প ও সাংস্কৃতিক মুল্যবোধ গঠনে বইপাঠ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, বনায়ন, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতা সহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে তারুণ্য।