চুয়াডাঙ্গায় চিকিৎসক জনবল সঙ্কটসহ ২৫০ শয্যা হাসপাতাল চালুর দাবিতে মানববন্ধন

সবসময়ই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্যে রোগীস্বজনদের হয়রানি, হাসপাতালে অব্যবস্থাপনা, চিকিৎসাসেবার দূরাবস্থার অভিযোগ আগে থেকেই রয়েছে। যা দীর্ঘদিন চলে আসলেও কোনো প্রতিকার না হওয়ায় মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধারা।

এছাড়াও প্রয়োজনীয় অবকাঠামো, চিকিৎসক, জনবলসহ ২৫০ শয্যা চুয়াডাঙ্গা সদর হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালুর দাবিতে একত্রিত হয় মানববন্ধনকারীরা।

শনিবার (১৭ জুন) সদর হাসপাতালের ভেতরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক মাসুদুর রহমান, সদস্য সচিব বখতিয়ার হোসেন জোয়ার্দার সংগঠনের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সেসময় মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে চিকিৎসক ও জনবল সংকটে ভুগছে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল। ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। সেইসাথে প্রয়োজনীয় অবকাঠামো, চিকিৎসক—জনবলসহ ২৫০ শয্যা চুয়াডাঙ্গা সদর হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করার দাবি তুলে ধরা হয় মানববন্ধনে।

মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চুয়াডাঙ্গা জেলায় একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবিও জানানো হয়।

চুয়াডাঙ্গায় চিকিৎসার সকল জটিলতা দূর করার দাবিতে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনের নেতৃবৃন্দরা।