ইবি’র শাপলা ফোরামের নির্বাচন সম্পন্ন, জয়ী যারা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন-২০২৩ সম্পন্ন হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনের ২য় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৫২ জন শিক্ষকের মধ্যে ২২৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৭টি ভোট বাতিল বলে গণ্য হয়েছে। সব মিলিয়ে ২১৭ টি ভোট বৈধ হয়েছে।

এদিকে ভোটগ্রহণ ও ভোটগণনা শেষে রাত ১০ টায় ফলাফল ঘোষণা করেন সংগঠনটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহবায়ক ও গনিত বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান। এতে ৩০জন প্রার্থীর মধ্যে ১৫জন নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ১২৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

এছাড়াও যথাক্রমে অন্যান্য নির্বাচিত প্রার্থীগণ হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন (১২২), ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান (১২১), ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান (১২০), কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন (১১৮), গনিত বিভাগের অধ্যাপক ড. আনিছুর রহমান (১১৭), ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার (১১৬), ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন (১১৫ ), বায়োটেকনোলজী এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক (১১৪), ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ( ১১২), হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরিন (১১০), বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন (১০৯), ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম (১০৯), আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল (১০৯) ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন (১০৯)।

পরে সর্বোচ্চ ভোট প্রাপ্ত ১৫ জন প্রতিনিধিদের মধ্যে থেকে আলোচনা সাপেক্ষে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষসহ ১৫টি পদ বণ্টন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।