ইবিতে বাগেরহাট জেলাকল্যাণের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

মুক্তিযুদ্ধে শহীদ হওয়া জাতির সাত বীরশ্রেষ্ঠদের স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাগেরহাট জেলা ছাত্রকল্যাণ সমিতির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২ডিসেম্বর) দুপুর ২ টায় ক্যাম্পাস্থ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এসময় সংগঠনটির সদস্যরা আম, জলপাই, পেয়ারা, বরই, কদবেল, আতাসহ মোট সাত প্রজাতির গাছ রোপণ করে। এছাড়াও পরবর্তীতে বিভিন্ন ধাপে তারা ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় আরো ৫০ টি গাছ রোপণ করার কথা জানিয়েছে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতিটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. ওবায়দুল ইসলাম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম। এছাড়াও সমিতিটির সভাপতি দিদারুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক আলী আকবর শেখ, যুগ্ম-সাধারণ সম্পাদক সুকান্ত দাস,অর্থ-সম্পাদক শোভন হালদারসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সমিতিটির সভাপতি দিদারুল ইসলাম রাসেল বলেন, “বিজয়ের মাসে শহীদদের রেখে যাওয়া প্রিয় মাতৃভূমিকে আরও সবুজায়ন করতে স্মৃতি সরূপ আমাদের এই সামান্য প্রয়াস। আমরা সামনে আরও কার্যক্রমের মাধ্যমে ক্যাম্পাসের উন্নয়নে সহযোগী হতে চাই।”