ইবি ছাত্রলীগের স্বাধীনতা দিবস পালন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসুচির মধ্যদিয়ে ২৬ মার্চের স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করেছে ইবি শাখা ছাত্রলীগ।

এ উপলক্ষে রবিবার (২৬ মার্চ) বেলা বারোটার দিকে এক আনন্দ শোভাযাত্রার আয়োজন করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এটি বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসএসটি) হয়ে ডায়না চত্ত্বর প্রদক্ষিণ শেষে “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরালে এসে শেষ হয়।

পরে সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। এরপর স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের শহীদ ম্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এরপর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। এছাড়াও সহ- সভাপতি তন্ময় সাহা টনি ও বনি আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম ও হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক জাকির হাসান ও সহ -সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখ ও ছাত্রলীগ নেতা শাহিন আলম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে শনিবার দশটার দিকে ২৫ মার্চের ভয়াল কালরাত ও গণহত্যা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন উপলক্ষে আলোর মিছিল ও মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করে শাখা ছাত্রলীগ।

পরে মোমবাতি প্রজ্জ্বলন করে বিশ্ববিদ্যালয়ের “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরাল ও শহীদ স্মৃতিসৌধে এ দিবসে গণহত্যার শিকার সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।