ঈদ-উল আযহা উপলক্ষে এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় চলাচল নিষেধ

আসছে পবিত্র ঈদ-উল আযহায় যাত্রীদের চলাচলের সুবিধার্থে মহাসড়কে বৃহস্পতিবার (০৭ জুলাই) থেকে এক জেলার রেজিস্ট্রেশনকৃত মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না বলে জরুরী বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)। এছাড়া একই সময়ে মোটরসাইকেলে রাইড শেয়ারিংয়ের মাধ্যমেও যাত্রী বহন করা যাবে না।

বুধবার (০৬ জুলাই) গণমাধ্যমে মোটরসাইকেল চলাচল সীমিত অথবা বন্ধ রাখা সংক্রান্ত এক জরুরী বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র ঈদ-উল আযহা উদযাপন উপলক্ষে যাত্রীদের চলাচলের সুবিধার্থে মহাসড়কে ঈদের আগের ৩দিন, ঈদের দিন এবং ঈদের পরের ৩ দিন অর্থাৎ (৭-১৩ জুলাই) ৭দিন মহাসড়কে মোটরসাইকেলে রাইড শেয়ারিংয়ের মাধ্যমে যাত্রী বহন করা যাবে না। এক জেলার রেজিস্ট্রেশনকৃত মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না, যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় নিতে হলে সংশ্লিষ্ট এলাকার হাইওয়ে পুলিশ অথবা জেলা পুলিশের অনুমতি নিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একই সময়ে মহাসড়কে (৭-১৩ জুলাই) ট্রাক, লরি, কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী, খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ, সার, কাঁচা-চামড়া. পশু বহনকারী ট্রাক এবং জ্বালানী বহনকারী যানবাহনসমূহ এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।