কুষ্টিয়ার সাংবাদিক রুবেলের ৪ দিনেও সন্ধান মেলেনি: সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ

চারদিন ধরে নিখোঁজ সাংবাদিক হাসিবুর রহমান রুবেল। তাকে ফিরিয়ে দেওয়ার দাবিতে কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৬ জুলাই) বেলা ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে অংশ নেন জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। হাসিবুর রহমান রুবেলের সন্ধান না পেলে কঠোর আন্দোলনের হুমকি দেন সাংবাদিকরা।

মানববন্ধনে কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক প্রবীণ সাংবাদিক আবদুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্যে রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সহ সভাপতি ডাক্তার গোলাম মওলা, সাবেক সহ সভাপতি ও জেলা এডিটর ফোরামের সভাপতি মুজিবুল শেখ, সাবেক সহ সভাপতি লুৎফর রহমান কুমার, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দেশ টিভির জেলা প্রতিনিধি নাহিদ হাসান তিতাস, নির্বাহী সদস্য ও মাই টিভির জেলা প্রতিনিধি আবদুর রাজ্জাক বাচ্চু, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, নিউজ টোয়েন্টিফোর টিভির নিজস্ব প্রতিনিধি জাহিদুজ্জামান, চ্যানেল টোয়েন্টিফোরের নিজস্ব প্রতিনিধি শরীফ বিশ্বাস, যুগান্তরের কুষ্টিয়া প্রতিনিধি এএম জুবায়েদ রিপন, এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলীসহ অন্যান্যরা বক্তব্যে রাখেন।

এসময় বক্তরা বলেন, রুবেলকে যত দিন আমরা ফিরে না পাব, তত দিন নানা কর্মসূচি পালন করব। সন্ধান না পেলে কঠোর আন্দোলনের হুমকি দেন সাংবাদিক নেতারা। এসময় মানববন্ধনে নিখোঁজ সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের মা ফিরোজা আক্তার, তার স্ত্রী ইতি খাতুন, ছোট ভাই মাহাবুবসহ তার আত্মীয় স্বজন ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও বাংলাভিশন টেলিভিশনের জেলা প্রতিনিধি হাসান আলী।
গত রোববার (০৩ জুলাই) হাসিবুর রহমান রুবেল রাত ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড় তার পত্রিকা অফিসে থাকা অবস্থায় তার মোবাইলে একটি কল এলে এসময় তার অফিস পিয়নকে বাইরে থেকে আসছি বলে বের হন।
এরপর থেকে তার মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে। তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক, জেলা থেকে প্রকাশিত দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম ভিশন বিডি ডটকমের সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ছাবিরুল আলম জানান, আমরা তাকে খুঁজছি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও তাকে খুঁজছে। বিষয়টি নিয়ে জোর তৎপরতা চালানো হচ্ছে।