উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে সমালোচনার ঝড়

ইংল্যান্ডের বাকিংহাম প্যালেসের দ্য মল এ হয়ে গেল ২০১৯ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। সাদামাটা এই অনুষ্ঠানে মোটেও মন ভরেনি ক্রিকেটামোদীদের। উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

মাত্র এক ঘণ্টা ব্যাপ্তির উদ্বোধনী দেখে হতাশা প্রকাশ করেছেন অনেকে। আর তাই তাদের কণ্ঠে ঘুরেফিরে আসছে ২০১১ বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের কথা, যার আয়োজক ছিল বাংলাদেশ।

কানাডার টরেন্টো থেকে এমি নামের ক্রিকেটামোদী টুইটারে লিখেছেন- “২০১১ সালের আইসিসি বিশ্বকাপের উদ্বোধনী উদ্বোধনী অনুষ্ঠানে তাকিয়ে দেখুন।”

উতকারশ ভার্মা মানের একটন লিখেছেন, “কী বাজে! বিশ্বাস করতে পারছি না এটা গ্রহের দ্বিতীয় জনপ্রিয় খেলার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। অথচ তারা বলেছিল যে, এটা হবে বিশ্বকাপের সবচেয়ে বড় উদ্বোধনী অনুষ্ঠান!”

দিল্লি থেকে একজন লিখেছেন, “আমার জীবনে দেখা বিশ্বকাপের সবচেয়ে বাজে উদ্বোধনী অনুষ্ঠান।”

“আইসিসি বিশ্বকাপের তুলনায় অনেক সাধারণ মানের ফুটবল বা ক্রিকেট লিগের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য এর চেয়ে ভালো প্রস্তুতি থাকে।…সবশেষ ক্রিকেটে সবচেয়ে গ্র্যান্ড উদ্বোধনী দেখেছি ২০১১ সালে বাংলাদেশে।”

২০১১ বিশ্বকাপে ভারত ও শ্রীলঙ্কার সাথে যৌথ আয়োজক ছিল বাংলাদেশ। সেই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব পড়েছিল বাংলাদেশের কাঁধে। চোখ ধাঁধানো আয়োজনে সেবার বাংলাদেশের আয়োজন সবার নজর কাড়ে।