উড়ন্ত সেই ক্যাচ প্রসঙ্গে যা বললেন মাশরাফি

হাঁটুতে সাত সাতটি অস্ত্রোপচার হয়েছে তার। লিগামেন্টে আরেকবার কিছু হলে ঘটে যেতে পারে অনেক বড় অঘটন। কিন্তু খেলার মাঠে মাশরাফি বিন মুর্তজা কোন দিন আর পাত্তা দিয়েছেন তা। মাঠে একটু তিনি পড়ে গেলেই যেখানে দর্শকদের বুকের কম্পন বেড়ে যায়, সেখানে কিনা প্রয়োজনে ঝাঁপিয়ে পড়ে ফিল্ডিং করতে তিনি দ্বিধা করেন না। বুধবার পাকিস্তানের বিপক্ষে শোয়েব মালিকের ক্যাচ নিলেন তো পাখির মতো উড়ে। ম্যাচ শেষে সেই ক্যাচ প্রসঙ্গে কথাও বলতে হলো বাংলাদেশ অধিনায়ককে।

এদিন বাংলাদেশের করা ২৩৯ রানের জবাবে ৯ উইকেটে ২০২ রানে থামে পাকিস্তান। ১৮ রানে ৩ উইকেট হারানোর পর শোয়েব মালিক ও ইমাম-উল-হকের ব্যাটে ঘুড়ে দাঁড়াতে চাচ্ছিল পাকিস্তান। সেই সময়ই রুবেল হোসেনের বলে মাশরাফি ৩০ রান করা মালিকের ক্যাচ নেন মিডউইকেটে দুর্দান্ত ভাবে ঝাঁপিয়ে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে ধারাভাষ্যকার রমিজ রাজা ক্যাচটি নিয়ে প্রশ্ন করলেন টাইগার অধিনায়ককে। হাঁটুতে এতো এতো কাটা দাগ, ওভাবে ঝাঁপালেন কিভাবে? মাশরাফি বললেন, ‘আমি সৌভাগ্যমান যে ওটা ফেলে দেইনি। কারণ শোয়েব মালিক খুব ভালো ফর্মে আছে। যদি তখন সে আউট না হতো আমার মনে হয় ম্যাচ শেষ করে আসতো। আমি মনে করি আমি সৌভাগ্যমান।’

মাশরাফি এদিনের পুরো ফিল্ডিংকেই কৃতিত্ব দিলেন, ‘সবমিলে ফিল্ডিংটা ছিল দারুণ।’