একটু সহযোগিতায় অনেক উপকার ব্লাড ক্যান্সারে আক্রান্ত কলারোয়ার নয়নের

সাতক্ষীরার কলারোয়ায় সদা হাস্যোজ্জ্বল নয়ন আজ ব্লাড ক্যান্সারে আক্রান্ত। আর্থিক অসহায়ত্বের সাথে শারীরিক অসহায়ত্ব যোগ হয়ে মানবেতর জীবন যাপন করেছে সে। ঠিকমতো চিকিৎসা সম্পন্ন করাতে না পারলে উদীয়মান ও প্রতিভাবান এই যুবকটির জীবন প্রদীপ হয়তো নিভে যেতে পারে। ব্যয়বহুল চিকিৎসা সামলাতে ইতোমধ্যে যে যার সাধ্য মতো নয়নের পাশে দাঁড়াতে শুরু করেছেন অনেকেই, মানবিক আহবান জানিয়েছেন অন্যদের প্রতিও।

এসএসসি ২০১৬ সালের ব্যাচের ছাত্র নয়ন। বয়স খুব জোর ২২ বছর। বাসা সাতক্ষীরা জেলার কলারোয়া পৌরসভাধীন মুরারীকাটি ৮নং ওয়ার্ডে। এখন সে ব্লাড ক্যান্সারে আক্রান্ত। ২ মাস আগে এই কঠিন রোগটি ধরা পড়ে নয়নের।

পরিবারের আর্থিক অবস্থা মারাত্মক খারাপ। স্বাভাবিকভাবেই কলারোয়া বাজারে একটি মোবাইলের দোকানে সেলস ম্যান হিসেবে কাজ করতো। সেখান থেকে পাওয়া সামান্য বেতন থেকেই চলতো সংসারের খরচ। পড়ালেখা ছিলো মূলত পরীক্ষার সময় পরীক্ষা দেয়ার মতোই।

কিন্ত আজ সে কঠিন ও ব্যয়বহুল রোগে আক্রান্ত। ঠিকানা হয়েছে হাসপাতালের বেড। একবার কলারোয়া, আরেকবার ঢাকার ক্যান্সার হাসপাতাল।

নয়ন যে দোকানে কাজ করতো তার পাশের ব্যবসায়ী ইমানুর রহমান জানান, ‘নয়ন অনেক নম্রভদ্র ও নরম স্বভাবের একটি ছেলে। সবসময় মুখে হাসি লেগেই থাকতো। জানা মতে কারো সাথে কোনরকম ঝামেলাও হয়নি তার। অথচ ফুটফুটে সেই ছেলেটি আজ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার মহাখালী ক্যান্সার জেনারেল হাসপাতালে ভর্তি আছে। সেখানে ৮ম তলার সি ব্লকের ৮নং বেডে সে চিকিৎসাধীন।’

আরেক ব্যবসায়ী হাবিবুর রহমান রনি জানান, ‘নয়নের চিকিৎসা ও ক্যামো দিতে কয়েক লাখ টাকার প্রয়োজন। টাকার অভাবে সে একবার ঢাকা থেকে বাড়ি চলে আসতে বাধ্য হয়েছিলো। স্থানীয়ভাবে কিছিু টাকা উত্তোলন করে তাকে আবার সেখানে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অনেকেই সাধ্য মতো তার চিকিৎসার খরচ মেটাতে চেষ্টা করছে। যেহেতু ব্যয়বহুল ও দীর্ঘমেয়াদী তাই মানবিক সহযোগিতায় তার পাশে থাকতে সবাইকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।’

ব্লাড ক্যান্সারে আক্রান্ত নয়নকে বাঁচাতে ও চিকিৎসার খরচ মেটাতে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আহবান জানিয়েছেন তার শুভাকাঙ্খিরা।

সাহায্য প্রেরণের মাধ্যম: বিকাশ এবং নগদ (পারসোনাল): 01620-142037, রকেট পারসোনাল : 01311-8479292