গাজীপুরে চারটি আসনেই গলার কাঁটা স্বতন্ত্র প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরে পাঁচটি আসনের মধ্যে ১, ২, ৩ ও ৫ এই চারটি আসনেই গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। শুরু হয়েছে ভোটের হিসাব-নিকাশ। এসব আসনে নৌকার প্রার্থীদের বিরুদ্ধে লড়তে ট্রাক প্রতীক নিয়ে মাঠে নেমেছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের মধ্যে সাবেক এমপি, মুক্তিযোদ্ধা, প্রভাবশালী আওয়ামী লীগ নেতাও আছেন।

এসব আসনে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী থাকায় নৌকার প্রার্থীদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা। ইতোমধ্যে শুরু হয়েছে ভোটের হিসাব-নিকাশ। সরেজমিন ঘুরে জানা যায়, ভোটের মাঠ সরগরম হয়ে উঠেছে প্রার্থীরা প্রতীক পাওয়ার পর পর। বিজয় না নিয়ে ঘরে ফিরবেন না স্বতন্ত্র প্রার্থীরা, এমনটাই ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন তারা।

তবে গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম যেসব প্রার্থীর পক্ষে থাকবেন কিংবা যাদের হয়ে কাজ করবেন, তাদের বিজয় অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন ভোটাররা।

আওয়ামী লীগের প্রতীক নৌকা নিয়ে গাজীপুর-১ আসনে আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনে জাহিদ আহসান রাসেল, গাজীপুর-৩ আসনে রুমানা আলী টুসি, গাজীপুর-৪ এ সিমিন হোসেন রিমি ও গাজীপুর-৫ আসনে মেহের আফরোজ চুমকি নির্বাচন করছেন।

তাদের প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছেন গাজীপুর-১ আসনে রেজাউল করিম রাসেল, গাজীপুর-২ আসনে বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, গাজীপুর-৩ আসনে ইকবাল হোসেন সবুজ এবং গাজীপুর-৫ আসনে মো. আখতারুজ্জামান। অন্যদিকে, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন গাজীপুর-১ ও ৫, গাজীপুর-২ মো. জয়নাল আবেদীন, গাজীপুর-৩ এফ এম সাইফুল ইসলাম ও গাজীপুর-৪ এ মো. শামসুদ্দিন খান নিজস্ব প্রতীক লাঙ্গলে নির্বাচনে লড়বেন।

এ ব্যাপারে গাজীপুর-২ আসনে নৌকার প্রার্থী মো. জাহিদ আহসান রাসেল বলেন, গাজীপুরের মাটি নৌকার ঘাঁটি।প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোনো বিকল্প নেই। তাই গাজীপুরের মানুষ নৌকাকেই ভোট দেবেন।