এবার দেশব্যাপী তিন দিনের কর্মসূচি জামায়াতের

১ আগস্ট ঢাকায় সমাবেশসহ দেশব্যাপী তিন দিনের কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এর মধ্যে ২৮ জুলাই সব মহানগর ও ৩০ জুলাই সব জেলা সদরে বিক্ষোভ মিছিল করবে।

সোমবার রাজধানীর একটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।

দলটির ভারপ্রাপ্ত আমির বলেন, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, আমিরসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মী ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এসব কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামী।

তিনি আরও বলেন, গত ১৫ বছর আওয়ামী লীগের শাসনামলে নির্বাচনব্যবস্থা সম্পূর্ণরূপে ধ্বংস করা হয়েছে। ২০১৪ ও ২০১৮ জাতীয় নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচনসহ স্থানীয় নির্বাচন কোনোটিই সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়নি। অবিলম্বে সংসদ ভেঙে দিতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলটির নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম, সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আ. রহমান মুসা, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিম ও ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম প্রমুখ।