এবার রাজশাহীতে ‘আত্মগোপনে’ থাকা রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল!

সরকারের পদত্যাগের এক দফা ও ‘একতরফা’ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে ‘আত্মগোপনে’ থাকা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজশাহীতে ঝটিকা মিছিল করা হয়েছে। ১০ম দফায় ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে বুধবার ভোর সাড়ে ৬টায় নগরীর তেরোখাদিয়া স্টেডিয়ামের সামনের সড়কে ‘ঝটিকা’ মিছিল করে বিএনপি।

ঢাকার বাইরে প্রথমবারের মতো ঝটিকা মিছিল করলেন রিজভী। এর আগে প্রায় সব অবরোধে ঢাকার বিভিন্ন সড়কে ‘ঝটিকা’ মিছিল করেন তিনি। সোমবার তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে রাজশাহীতে ঝটিকা মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ আবারো একটি পাতানো নির্বাচনের পথ ধরে এগোচ্ছে। তারা ভেবেছে ২০১৪ ও ২০১৮ সালের মতো সাজানো নির্বাচন করে পার পেয়ে যাবে। কিন্তু জনগণ এবার একতরফা নির্বাচন হতে দেবে না। সরকারের নীলনকশার এ নির্বাচন জনগণ যেকোনো মূল্যে রুখে দেবে।

রিজভী বলেন, জনগণ আজ জেগে ওঠেছে। রাজপথে তীব্র আন্দোলন শুরু হয়েছে। দেশের মানুষ, ছাত্র-জনতা বিজয় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে, বাড়ি ফিরে যাবে না।

বুধবার ভোর সাড়ে ৬টায় নগরীর তেরোখাদিয়া স্টেডিয়ামের সামনের সড়কে বিএনপির জ্যেষ্ঠ নেতা রিজভীর নেতৃত্বে মিছিল বের হয়। মিছিলটি সিটি হাট রোডের ডাবতলার মোড়ে গিয়ে সমাবেশে রূপ নেয়।

এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, রাজশাহী যুবদলের সদস্য সচিব রেজাউল করীম টুটুল, যুগ্ম আহবায়ক সাদ্দাম হোসেন, শাহনাজ খুরশীদ রিজভী, রনি প্রাং, জেলা ছাত্রদলের আহবায়ক শামীম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।