এমবাপ্পে তিন ম্যাচ নিষিদ্ধ

সপ্তাহের শুরুতে ফরাসি লিগের ম্যাচে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখার ঘটনায় এবার আরও বড় শাস্তি পেলেন কিলিয়ান এমবাপ্পে। মাঠে সহিংস আচরণের দায়ে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন পিএসজির তরুণ ফরাসি ফরোয়ার্ড।

গত শনিবার নিমের মাঠে ৪-২ গোলে জিতেছিল পিএসজি। দলের পক্ষে তৃতীয় গোলটি করা এমবাপ্পে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে দেখেন ক্যারিয়ারের দ্বিতীয় লাল কার্ড। ইনজুরি টাইমে তাকে বাজেভাবে ফাউল করেছিলেন নিমের তেজি সাভানিয়ে। মারাত্মক সেই ট্যাকলে ক্ষেপে গিয়ে সাভানিয়েকে ধাক্কা দেয়ায় লাল কার্ড দেখেন রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়।

কড়া ট্যাকলের জন্য সাভানিয়ের কপালেও জোটে লাল কার্ড। ঘটনার পর পিএসজি সমর্থকদের কাছে ক্ষমা চাইলেও ভবিষ্যতে এমন বাজে ফাউলের শিকার হলে আবারও একই কাজ করবেন বলে জানিয়েছিলেন এমবাপ্পে। কিন্তু ফুটবল মাঠে সহিংস প্রতিক্রিয়া অগ্রহণযোগ্য হওয়ায় শুনানির পর বুধবার রাতে এমবাপ্পেকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফরাসি লিগের শৃঙ্খলা কমিটি। পার পাননি সাভানিয়েও। নিমে মিডফিল্ডারকে পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

নিষেধাজ্ঞার দরুণ সেন্ট এতিয়ে, রেনে ও রেইমসের বিপক্ষে ফরাসি লিগে পিএসজির পরের তিনটি ম্যাচ দর্শক হয়ে দেখতে হবে এমবাপ্পেকে। তবে ১৮ সেপ্টেম্বর লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে কোনো বাধা নেই তার। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ের পর এ মৌসুমে এখন পর্যন্ত পিএসজির জার্সিতে তিন ম্যাচে চার গোল করেছেন ১৯ বছর বয়সী এমবাপ্পে।