এশিয়া কাপের দলে ডাকা হল সৌম্য, ইমরুলকে

ইনজুরির কারণে এশিয়া কাপের দল থেকে তামিম ইকবাল ছিটকে যাওয়ায় দলের টপ অর্ডার বিশেষ করে ওপেনিং জুটি নিয়ে চিন্তার ভাজ টিম ম্যানেজমেন্টের। সেই চিন্তা আরো দৃঢ় হয়েছে আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে নতুনদের ব্যর্থতায়।

তামিমের পরিবর্তে দলে সুযোগ পাওয়া নাজমুল হোসেন শান্ত আফগানিস্তানের বিপক্ষে করেন ৭ রান। আর আজ (২১ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষেও করেন একই স্কোর। লিটন দাসও সুবিধা করতে পারেন একেবারেই। তার ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৬ এবং ৭। আর শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে তো শূন্য রানেই ফিরেছিলেন সাজঘরে।

টপ অর্ডারের ব্যর্থতায় ছন্নছাড়া বাংলাদেশ টিম। আর তাই এনিয়ে নতুন করে ভাবতে হয়েছে বিসিবিকে। অনেকটা বিপদে পড়েই আসরের মাঝপথে আরব আমিরাতে পাঠাতে হচ্ছে ইমরুল কায়েস এবং সৌম্য সরকারকে।

মূলত বাংলাদেশের টপ অর্ডার, বিশেষ করে ওপেনিং জুটির দৈন্যদশা কাটাতেই এই দুই ক্রিকেটারকে দলে টেনেছে টিম ম্যানেজমেন্ট।

বিসিবি গেম ডেভেলপমেন্ট কমিটির উদ্যোগে চারদিনের প্রস্তুতি ম্যাচে ব্যস্ত ছিলেন ইমরুল এবং সৌম্য। সেটি রেখেই এখন তারা প্রস্তুত হচ্ছেন এশিয়া কাপের জন্য।

এশিয়া কাপে বাংলাদেশের বর্তমান স্কোয়াড:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।