ওমানে নির্মাণকৃত ছাদ থেকে পড়ে সিলেটের যুবক গুরুতর আহত

ওমানে নির্মাণকৃত ছাদ থেকে পড়ে সিলেটের এক যুবক গুরুতর আহত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। আহত যুবকের নাম মোঃ জাকারিয়া। বর্তমানে তিনি মানবেতর জীবনযাপন করছেন। জানা যায়, ২০১৬ সালে জীবিকার সন্ধানে কনস্ট্রাকশন কর্মী হিসেবে ওমানে গমন করেন জাকারিয়া।

চলতি বছওেংষধস সেপ্টেম্বর কাজ করতে গিয়ে নির্মাণাধীন ৩ তলা ভবন থেকে পড়ে গিয়ে মারাত্মক ভাবে আহত হোন। সাথে সাথে তার সহকর্মীরা তাকে স্থানীয় বদর আল সামা হাসপাতালে ভর্তি করান। এক্সরে রিপোর্টে দেখা যায়, তার ডান পা ও ডান হাতের মূল হাড় ভেঙে টুকরো টুকরো হয়ে গেছে।

ভিসার মেয়াদ থাকা সত্বেও উন্নত চিকিৎসার জন্য গত সেপ্টেম্বরে দেশে চলে আসেন। দেশে আসার পর ব্যাপক চিকিৎসা খরচ বহন করতে কষ্ট পোহাতে হচ্ছে। জাকারিয়ার চিকিৎসা খরচ বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। তাই তিনি সরকারের কাছে সাহায্যের আবেদন করেছেন।

উল্লেখ্য, জাকারিয়া ৩ সন্তানের জনক। তার বাড়ি গোয়াইনঘাট উপজেলার খাস গ্রামে। বড় মেয়ে ক্লাস টেনে ও ছোট মেয়ে ক্লাস সিক্স এ পড়েন। একমাত্র ছেলে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন।

বর্তমানে জাকারিয়া চরম অর্থ সংকটে ভুগছেন। চিকিৎসা খরচ বহন করতে গিয়ে সহায় সম্বল হারিয়ে তিনি এখন নিঃস্ব প্রায়। অর্থের অভাবে বিনা চিকিৎসায় তার পঙ্গুত্ব বরণের উপক্রম। স্ত্রী-পরিবার নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছেন।