কক্সবাজারে পর্যটকদের মাঝে বার্জারের মাস্ক বিতরণ

সম্প্রতি, দেশের শীর্ষস্থানীয় পেইন্ট সল্যুশন প্রদানকারী প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল) তাদের করপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে কক্সবাজারে পর্যটক ও দর্শনার্থীদের মাঝে ৪০,০০০ মাস্ক বিতরণ করেছে।

সামাজিকভাবে দায়িত্বশীল এ প্রতিষ্ঠানটি, কোভিড-১৯ বৈশ্বিক মহামারি নিয়ে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি ও তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতেই এ মহৎ উদ্যোগ গ্রহণ করেছে।

এ নিয়ে বার্জারের সেলস ও মার্কেটিং বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার মহসীন হাবিব চৌধুরী বলেন, “নতুন ভ্যারিয়েন্টের মাধ্যমে কোভিড-১৯ এর এখনও সংক্রমণ ছড়াচ্ছে; তাই আমাদের প্রতিনিয়ত মাস্ক পরার গুরুত্ব ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত নীতিমালাগুলো অবশ্যই মেনে চলা উচিত।”

তিনি আরো বলেন, “দীর্ঘদিন ঘরবন্দী থাকার কারণে মানুষের প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ও মনে প্রশান্তি নিয়ে আসে এমন জায়গায় বেড়াতে যাওয়ার আকাক্সক্ষা তৈরি হয়েছে, আর এ বিষয়টিকে বুঝতে পেরেই আমরা কক্সবাজার সমুদ্র সৈকত ও তার আশেপাশের এলাকায় আগত পর্যটক ও দর্শনার্থীদের মাঝে মাস্ক বিতরণের সিদ্ধান্ত নিয়েছি; যাতে করে এসব এলাকায় আগত মানুষরা তাদের ব্যক্তিগত সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারেন। আমাদের এ ক্যাম্পেইনটি সফল হয়েছে; কারণ সবাই এ বিষয়টিকে ইতিবাচকভাবে গ্রহণ করেছে এবং এ ধরনের নজির স্থাপনের জন্য আমাদের ধন্যবাদও জানিয়েছে।”

উল্লেখ্য, এর আগে বার্জার আমাল ফাউন্ডেশনের সাথে অংশীদারিত্বে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ করে। শীত নিবারণের জন্য পর্যন্ত সর্বমোট ৫০০ কম্বল বিতরণ করা হয়।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড
বার্জার পেইন্টস বাংলাদেশ যাত্রা শুরু করে ১৯৭০ সালে। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় ঢাকায়। সারাদেশব্যাপী বার্জারের ১৪ টি সেলস ডিপো, ১৬ টি এক্সপেরিয়েন্স জোন রয়েছে। রাজধানী ঢাকা এবং বন্দরনগরী চট্টগ্রামে প্রতিষ্ঠানটির দুটি কারখানা রয়েছে। বার্জার পেইন্টস বাংলাদেশে প্রায় ১০০০ মানুষ কর্মরত আছেন এবং সারাদেশব্যাপী প্রতিষ্ঠানটির ৩০০০ হাজারেরও বেশি ডিলার রয়েছে। রং শিল্পে প্রতিষ্ঠানটির ২৫০ বছরেরও বেশি সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। রং সংশি¬ষ্ট পণ্যের বৈচিত্র্যতা এবং গ্রাহকদের মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে প্রতিষ্ঠানটি দেশের শীর্ষ রং কোম্পানীগুলোর মধ্যে শীর্ষে রয়েছে। প্রতিষ্ঠানটি সর্বোচ্চ গুণগত মানের পণ্য উৎপাদন এবং গ্রাহক সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।