নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর সাথে দু’টি আন্তর্জাতিক ইউনিভার্সিটি সমঝোতা চুক্তি

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর সাথে দুটি আন্তর্জাতিক ইউনিভার্সিটি, ফিজির ইউনিভার্সিটি অব সাউথ প্যাসিফিক এবং কানাডার আলগোমা ইউনিভার্সিটির সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

সম্প্রতি, নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর সাথে দুটি আন্তর্জাতিক ইউনিভার্সিটি, ফিজির ইউনিভার্সিটি অব সাউথ প্যাসিফিক এবং কানাডার আলগোমা ইউনিভার্সিটির যৌথ গবেষণা, প্রকাশনা, স্টুডেন্ট-ফ্যাকাল্টি বিনিময় এবং একাডেমিক ও শিক্ষার মানন্নোয়নের লক্ষ্যে ভার্চুয়ালি দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

চুক্তিদ্বয় স্বাক্ষর প্রসঙ্গে নর্থ সাউথ ইউনিভার্সিটি এর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, এ চুক্তিগুলোর মাধ্যমে শুধু নর্থ সাউথ ইউনিভার্সিটি নয়, বরং বাংলাদেশ বিশ্বের দরবারে তার পরিচিতি বৃদ্ধি এবং শিক্ষার মান প্রচারের একটি সম্ভাবনার দ্বার উন্মোচন করল। সমঝোতা স্মারক প্রসঙ্গে তিনি আরো বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিস অব এক্সটার্নাল এ্যাফেয়ারস এবিষয়ে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে নিরলসভাবে কাজ করছে। উল্লেখ্য, নর্থ সাউথ ইউনিভার্সিটির সাথে বিশ্বের নামকরা অনেক বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান এর ১৭৭টি একাডেমিক সহযোগিতা চুক্তি রয়েছে, তবে দক্ষিণ-এশীয় দেশগুলোর মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটিই প্রথম বিশ্ববিদ্যালয় যার সাথে সাউথ প্যাসিফিক অঞ্চলের কোন বিশ্ববিদ্যালয় একাডেমিক চুক্তি স্বাক্ষর করল।