কক্সবাজারে র‌্যাবের অভিযানে ৪৪ হাজার ইয়াবা জব্দ, আটক ২

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় অভিযান চালিয়ে ৪৪ হাজার পিস ইয়াবা জব্দ করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এ সময় দুই মাদক কারবারীকেও আটক করা হয়।

আটককৃতরা হলেন- টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকার সৈয়দ নুরের ছেলে তারেক (১৮) ও একই এলাকার আবুল হোসেনের ছেলে রায়হান (১৮)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার রাতে র‌্যাব-১৫ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দু’জন ব্যক্তি তাদের হাতে থাকা শপিং ব্যাগসহ ঘর থেকে বের হয়ে পালানোর চেষ্টাকালে তাদেরকে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের হাতে থাকা শপিং ব্যাগের ভিতর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট আছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃতদের দেহ ও তাদের সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে সর্বমোট ৪৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা পরস্পর যোগসাজসে ইয়াবার চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহপূর্বক নিজেদের হেফাজতে মজুদ করতো। পরবর্তীতে মজুদকৃত ইয়াবার চালানগুলো বিভিন্ন পন্থা অবলম্বন করে অত্যন্ত কৌশলে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে থাকে বলে জানা যায়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত আলামতসহ আটককৃত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।