নারায়ণগঞ্জে যাত্রীবাহী বাস থেকে টাইম বোমা উদ্ধার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে যাত্রীবাহী বাস থেকে উদ্ধার হওয়া বস্তুটি টাইম বোমা ছিল বলে জানিয়েছে পুলিশ। এটি যেকোনো সময় কার্যকর হয়ে বিস্ফোরণ ঘটাতে পারতো বলে জানানো হয়।

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত ২টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল এ তথ্য জানান।

এসময় তিনি বোম ডিসপোজাল ইউনিটের বরাত দিয়ে জানান, এ টাইম বোমাটিতে টাইমার সেট করা ছিলো। নির্দিষ্ট সময়ে সক্রিয় হয়ে এটি বিস্ফোরিত হতো।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় কক্সবাজারগামী একটি বাস থেকে বোমাটি উদ্ধার করা হয়।

বাসটির সুপারভাইজার মো. হাসান জানান, ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড থেকে একজন যাত্রী বাসে উঠেন। পরে বাসটি সায়েদাবাদ এসে থামিয়ে সেখান থেকে কিছু যাত্রী ওঠানো হয়। এরপর যাত্রাবাড়ি হানিফ ফ্লাইওভার পর্যন্ত এসে পুনরায় যাত্রী গণনা করতে গিয়ে তিনি দেখতে পান পেছনের ওই যাত্রী গাড়িতে নেই।

এরপর ওই ব্যক্তির ফোনে কল দিলেও তিনি কলটি রিসিভ করেনি। এক পর্যায়ে ওই যাত্রীর রেখে যাওয়া একটি ব্যাগের ভেতরে বোমা সদৃশ বস্তু দেখতে পেয় ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি জানান। এর কিছুক্ষণ পরই পুলিশ এসে যাত্রীদের বের করে নিরাপদে নিচে নামিয়ে এনে বাসের ভেতরে তল্লাশি করে বোমাটি উদ্ধার করে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ৩০ সিটের বাসটিতে ওই এক সিট ছাড়া সব সিটেই যাত্রী ছিল। বোমা সদৃশ বস্তু দেখার পর যাত্রীদের সবার মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ গিয়ে যাত্রীদের অভয় দিয়ে সবাইকে বাস থেকে নামিয়ে আনা হয়। পরে বোমাটি উদ্ধার করা হয়।