চট্টগ্রামের কর্ণফুলীতে হাত কেটে নেওয়ার ঘটনায় থানায় মামলা

চট্টগ্রামের কর্ণফুলীতে মো. হোসেন (২৪) নামে এক যুবককে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করার ঘটনায় মোঃ সাহাবুদ্দিনকে প্রধান আসামি করে ৬ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে আহতের বোন রিনা আকতার বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল মাহমুদ। যার জিআর মামলা নং-৪৩/২৩।

আসামিরা হলেন-খোয়াজনগর আলিম উদ্দিনের বাড়ির মৃত পেয়ার আহম্মদের ছেলে মোঃ সাহাবুদ্দিন (৩২) একই গ্রামের রবি আলীর পুত্র মোঃ আমিন (২৭), কবির মেম্বারের বাড়ীর শেখ আহম্মদের পুত্র মোঃ নাজু (২৩), বুড়াইয়া গোষ্ঠির বাড়ীর বাবুল হকের পুত্র মো. মামুন (৩৫), আব্বাস মেম্বারের বাড়ীর আব্দুর ছন্নুর পুত্র মো. ইকবাল (২৩) ও রবি আলীর বাড়ীর রবি আলীর পুত্র মো. আনিসুল ইসলাম আনিস (২৬) এছাড়াও অজ্ঞাত রয়েছে ৪/৫ জন।

মামলায় উল্লেখ করা হয়, পারিবারিক বিরোধের জেরে ঘটনার দিন দুপুর সাড়ে ১২ টার দিকে মামলার ০২ ও ০৬ নং আসামিদের মধ্যে ভিকটিমের বাগবিতণ্ডা হলে ভিকটিমকে দেখে নেওয়ার হুমকি দেন। পরে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ভিকটিম তার নিজ কর্মস্থল হতে ঘটনাস্থলে পৌঁছালে আসামিরা গতিরোধ করে অতর্কিতভাবে হামলা করে। একপর্যায়ে ২ ও ৬ নং আসামি ভিকটিমকে ঝাপটে ধরলে ১নং আসামি ভিকটিমকে রামদা দিয়ে হত্যার উদ্দেশ্যে হাতের কনুইতে কোপ মারলে সাথে সাথে ভিকটিমের হাড় কেটে গুরুতর জখম হয়। বর্তমানে আহত হোসেন ঢাকা শেরে-এ বাংলা নগর জাতীয় অর্থোপেডিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গত (১৩ ফেব্রুয়ারী) সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে চরপাথরঘাটা খোয়াজনগর গ্রামের দীঘির পাড় এলাকার তিন রাস্তার মোড়ে হামলাকারীরা মো. হোসেনকে হত্যার উদ্দেশে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করে এবং তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করেন। আহত মো. হোসেন কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়ন খোয়াজনগর গ্রামের জাহাঙ্গীর মেম্বারের বাড়ীর মৃত মো. ইয়াছিনের ছেলে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল মাহমুদ জানান, ‘যুবকের হাতের কব্জি কাটার ঘটনায় আসামিদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।’