সাতক্ষীরায় ২ লাখ ৫৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সাতক্ষীরার সাতটি উপজেলা ও দু’টি পৌরসভায় মোট ২ লাখ ৫৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১২টায় সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

দেবহাটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল লতিফ এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা: ফরহাদ জামিল। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, জেলা স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা ডা: পুলক কুমার চক্রবর্তী, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: জয়ন্ত কুমার সরকার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা: মো: আমানাত উল্লাহসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২০ ফেব্রুয়ারী থেকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। সাতক্ষীরার ৭ টি উপজেলার ৭৮ টি ইউনিয়নে ও ২ টি পৌর সভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৭ হাজার ৬৩৩ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৩১ হাজার ৭৯৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সর্বমোট ২লক্ষ ৫৯ হাজার ৪৩০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

আর এ জন্য জেলার মোট ২ হাজার ১২৬ টি টিকাদান কেন্দ্রে ৪,৪১৪ জন সরকারী ও ৩ হাজার ৮৫১ জন বেসরকারী স্বাস্থ্য কর্মীসহ ৪ হাজার ৬৫৬জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।